The news is by your side.

সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীসহ ৪০৯ জনকে নিয়ে ফিরেছে বিমান 

0 522

 

করোনাভাইরাসের কারণে প্রতিরোধমূলক ব্যবস্থার কারণে সৌদি আরবে আটকে পড়া ৪০৯ জনকে নিয়ে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।  এর মধ্যে ২৯৯ ওমরাহ যাত্রী রয়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকার জানিয়েছেন, বিশেষ ফ্লাইটটি স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৭টার দিকে সৌদি আরবের জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।   বিকেল ৪টা ৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

তিনি জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী, সৌদি ফেরত ৪০৯ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।  ইমিগ্রেশন শেষে তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন জানান, সৌদি আরবের সিদ্ধান্ত অনুযায়ী বিমানের ফ্লাইট বন্ধ করা হয়েছে। কিন্তু ওমরাহ ভিসা বা অন্য যেসব যাত্রী বিমানে ভ্রমণের জন্য বুকিং করেছেন তাদের জন্য বিমান একটি ফেরি ফ্লাইট পরিচালনা করেছে। এরপর আপাতত সৌদি আরবে আর কোনও ফ্লাইট পরিচালনা করা হবে না।

সৌদি সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গত রোববার (১৫ মার্চ) থেকে রিয়াদ, দাম্মাম, জেদ্দা ও মদিনায় বিমানের সব ধরনের ফ্লাইট বন্ধ রয়েছে। আগামী দুই সপ্তাহ এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। এ সময়ের মধ্যে কেউ দেশে ফিরতে আসতে পারবেন না। তাই সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীদের আনতে বিশেষ ফ্লাইট পাঠিয়েছিল বিমান।

Leave A Reply

Your email address will not be published.