The news is by your side.

সেপ্টেম্বরে এটি মুক্তি পাবে – মুজিব: একটি জাতির রূপকার’

0 41

 

 

‘মুজিব: একটি জাতির রূপকার’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত হয়েছে এই সিনেমা। ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল এটি পরিচালনা করেছেন। বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন দেশের অন্যতম জনপ্রিয় নায়ক আরিফিন শুভ।

মঙ্গলবার ঈদুল ফিতর উপলক্ষে পোস্টারটি উন্মুক্ত করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের সময় জনতার উদ্দেশে হাত উঁচিয়ে ধরেছেন বঙ্গবন্ধু রূপী শুভ। তার চেহারায় বঙ্গবন্ধুর ছাপ অনেকটা স্পষ্ট। বোঝাই যাচ্ছে, সিনেমার জন্য তিনি নিজেকে ভেঙে-গড়েছেন।

কেবল নতুন পোস্টার নয়, দেওয়া হয়েছে ‘মুজিব’ সিনেমার মুক্তির ঘোষণাও। আগামী সেপ্টেম্বরে এটি মুক্তি পাবে। যদিও তারিখ নির্দিষ্ট করে বলা হয়নি।

উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। দুই দেশের বিভিন্ন স্থানে দীর্ঘ সময় ধরে এর শুটিং হয়েছে। এতে শুভ ছাড়া আরও অভিনয় করেছেন- নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।

 

Leave A Reply

Your email address will not be published.