The news is by your side.

 ‘সাম্বা গোল্ড’ ট্রফি জিতলেন নেইমার

0 109

 

‘সাম্বা গোল্ড’ ট্রফি পুরস্কার জিতলেন নেইমার। টানা তৃতীয়বার এই পুরস্কার পেলেন তিনি। আর পুরস্কারটি ছয়বার জিতে সর্বোচ্চবার জেতার খেতাব এখন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

‘সাম্বা গোল্ড’ ট্রফি জেতার প্রতিযোগিতায় নেইমার পেছনে ফেলেছেন ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, অ্যালিসন বেকার, ক্যাসেমিরো ও অ্যান্তনিকে।

নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে দুইটি ছবি পোস্ট করেন নেইমার। একটিতে ট্রফি হাতে দাঁড়িয়ে আছেন। অন্য ছবিতে দেখা যাচ্ছে, ওই ট্রফিতে চুমু খাচ্ছেন। ফুটবল আকৃতির সোনালি রঙের সেই ট্রফিতে লেখা ‘সাম্বা গোল্ড ২০২২’। আর তাতে খোদাই করা আছে নেইমারের নাম।

ইউরোপের লিগগুলোতে ব্রাজিলিয়ান ফুটবলারদের পারফরমেন্সের ওপর ভিত্তি করে সাম্বা গোল্ড অ্যাওয়ার্ড দিয়ে থাকে দেশটির সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’। দেশটির সাংবাদিক, ফুটবলার ও সাম্বাফুট অনলাইনের পাঠকদের ভোটে নির্বাচিত করা হয়ে থাকে প্রতি বছরের সাম্বা গোল্ড বিজয়ী সেলেসাওকে। সংবাদমাধ্যমটি ২০০৮ সাল থেকে পুরস্কারটি দিয়ে আসছে। কেউ কেউ একে ”সাম্বা ডি’অর”ও বলে থাকেন।

গেলো ৫ ফেব্রুয়ারি ত্রিশ পেরিয়ে একত্রিশে পা দিয়েছেন নেইমার। তার একদিন পরেই জিতলেন এই পুরস্কার।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ জানিয়েছে, মোট ৩০জন ফুটবলার পুরস্কারটির জন্য সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হয়েছিলেন। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে সর্বোচ্চ ১২ জন এবং লা লিগা থেকে ৪ ফুটবলার জায়গা পেয়েছিলেন।

ব্রাজিলের সাবেক মিডফিল্ডার ও এসি মিলান কিংবদন্তি কাকা জিতেছিলেন প্রথম ‘সাম্বা গোল্ড’ ট্রফি। নেইমার ছাড়া টানা তিনবার সাম্বা ট্রফি জেতার রেকর্ড আছে থিয়াগো সিলভার। সব মিলিয়ে এখন পর্যন্ত মাত্র ৮ জন ফুটবলার জিততে পেরেছেন সাম্বা গোল্ড।

 

Leave A Reply

Your email address will not be published.