The news is by your side.

সাবরিনার বিরুদ্ধে ইসির মামলা

0 294

 

তথ্য গোপন ও জালিয়াতির মাধ্যমে দুইটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেওয়ার অভিযোগে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনার বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার রাতে বাড্ডা থানায় এ মামলা করেন গুলশান থানার নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া।

২০১০ সালের জাতীয় পরিচয় নিবন্ধন আইনের ১৪ ও ১৫ ধারায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে দুটি জাতীয় পরিচয়পত্র রাখা ও দ্বৈত ভোটার হওয়ায় সাবরিনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তথ্য গোপন ও জালিয়াতির মাধ্যমে দুইটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেওয়ার অভিযোগে ডা. সাবরিনার দুইটি এনআইডি’ই ‘ব্লক’ করে দেওয়া হয়। পাশাপাশি ঘটনা তদন্তে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

এনআইডি অনুবিভাগের ডিজি বলেন, সাবরিনা ২০০৯ ও ২০১৬ সালে দুটি জাতীয় পরিচয়পত্র করেন। ২০০৯ সালে তিনি সাবরিনা শারমিন হোসেন নামে পরিচয়পত্র করান। জন্মতারিখ ও সাল দেন ২ ডিসেম্বর ১৯৭৮। ২০১৬ সালে সাবরিনা শারমিন হুসেন নামে পরিচয়পত্র করেন। জন্মতারিখ ও সাল দেন ২ ডিসেম্বর ১৯৮৩।

২০০৯ সালের পরিচয়পত্রে সাবরিনা তার স্বামীর নাম আর এইচ হক ও ২০১৬ সালে আরিফুল চৌধুরী উল্লেখ করেন। ২০০৯ এ ঠিকানা হিসেবে মোহাম্মদপুর ও ২০১৬ সালে গুলশান উল্লেখ করেন সাবরিনা। দু্ই পরিচয়পত্রে বাবা-মার নামও আলাদা উল্লেখ করা হয়।

এনআইডি অনুবিভাগের ডিজি আরও বলেন, দুইটি এনআইডি থাকলে দ্বিতীয় এনআইডি ব্লকড করার নিয়ম। কিন্তু ডা. সাবরিনা যেহেতু বড় ধরনের জালিয়াতি করে দণ্ডনীয় অপরাধ করেছেন এবং জ্ঞাতসারে তিনি তথ্য গোপন করেছেন, তাই আপাতত তার দুইটি এনআইডি’ই ব্লক করে দেওয়া হয়েছে।

ডা. সাবরিনা কিভাবে দুইটি এনআইডি পেয়েছেন, এ ক্ষেত্রে তাকে কারা সহযোগিতা করেছেন, এর সঙ্গে ইসি’র কোনো কর্মকর্তা/কর্মচারী জড়িত ছিলেন কি না— এ বিষয়গুলো খতিয়ে দেখতে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ইসির জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ।

করোনার রিপোর্ট জালিয়াতির মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান চিকিৎসক সাবরিনা আরিফ চৌধুরী (সাবরিনা শারমিন হুসেন) এবং তার স্বামী আরিফুল হক চৌধুরীসহ আট আসামির বিরুদ্ধে বিচার চলছে।

সরকারি চাকরিতে থাকা অবস্থায় বেসরকারি প্রতিষ্ঠান জেকেজির চেয়্যারম্যান হয়ে সরকারি কর্মচারী বিধিমালা ভঙ্গ করার অভিযোগে ডা. সাবরিনাকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave A Reply

Your email address will not be published.