The news is by your side.

সরকারী হাসপাতালগুলোর বিরুদ্ধে অভিযান চলুক আগে

0 35

 

নির্মলেন্দু গুণ

প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চলছে বলে শুনলাম। শুনে আমার হাসি পেলো। প্রথমে বারহাট্টা উপজেলা হাসপাতাল ও পরে নেত্রকোণা সরকারী হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে আমার গ্রামের একটি মেয়ে যখন মৃত্যুযন্ত্রণায় কাতর, তখন তাকে দ্রুত নেত্রকোণা শহরের একটি ক্লিনিকে ভর্তি করা হলে– ঐ ক্লিনিকের একজন ডাক্তার সিজার অপারেশনের মাধ্যমে ঐ বিপন্ন প্রসূতি এবং তার গর্ভস্থ সন্তানের জীবন রক্ষা করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঐ নবজাতক এবং প্রসূতি ভালো আছে। আমি মনে করি, ঐ ক্লিনিকটি এবং ক্লিনিকের সঙ্গে সংশ্লিষ্ট একজন অভিজ্ঞ ডাক্তার না থাকলে আজ ঐ প্রসূতি ও সন্তানের মৃত্যুও হতে পারতো।

এখন প্রশ্ন- স্বাস্থ্যবিভাগের  এই শুদ্ধি অভিযানটি কার বিরুদ্ধে আগে চালানো উচিত বলে আপনি মনে করেন?  আমি মনে করি এই অভিযানটি সরকারী হাসপাতালগুলির বিরুদ্ধেই আগে চালানো উচিত।

ক্লিনিকে তো তবু ডাক্তার ও চিকিৎসা মিলেছে, একটি মেয়ে তার প্রিয় সন্তানের জন্ম দিতে পেরেছে।  সরকারী  হাসপাতালে তো ডাক্তারই নাই। নাই কেন?

উপজেলা ও জেলা পর্যায়ের  সরকারী  হাসপাতালগুলোই যখন মৃত্যুপুরী, তখন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে “লোক দেখানো” অভিযান চালিয়ে আর কী করবেন?  আপনি আচরি ধর্ম পরেরে শেখাও। আগে নিজেকে সংশোধন করো বাহে।

 

Leave A Reply

Your email address will not be published.