The news is by your side.

সপ্তম বার ফিফা বর্ষসেরা হয়ে যা বললেন মেসি

0 99

প্যারিসে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার যে মেসির হাতেই উঠবে, সেটা একপ্রকার নিশ্চিতই ছিল। অবশেষে আনুষ্ঠানিকভাবে সপ্তমবারের মতো পুরস্কারটি স্পর্শ করলেন আর্জেন্টাইন মহাতারকা ।

সোমবার প্যারিসে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ী হিসেবে লিওনেল মেসির নাম ঘোষণা করা হয়। পরে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির হাতে ‘ফিফা দ্য বেস্ট মেনস ফুটবলার অ্যাওয়ার্ড’ তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। এ পুরস্কার জেতার পথে তিনি পেছনে ফেলেন কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমাকে।

এই পুরস্কার হাতে নিয়েই যেন সপ্তম স্বর্গে পা দিলেন মেসি। এই নিয়ে মোট সাত বার ফিফার বর্ষসেরার পুরস্কার পেলেন তিনি। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ টানা চারবার হয়েছিলেন ফিফা বর্ষসেরা। এরপর বিশ্বকাপের বছর ও তার আগের বছরের পর আবারও ২০১৫ এবং ২০১৯ সালে তিনি বর্ষসেরা হন।

ফিফার বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি পেয়ে অনুভূতি জানাতে গিয়ে মেসির কণ্ঠে ভর করল আবেগ। কৃতজ্ঞতা জানালেন, স্বপ্ন পূরণের অভিযানে পাশে পাওয়া সতীর্থদের, ‘অকল্পনীয়! দুর্দান্ত একটি বছর কাটিয়েছি এবং এখানে থাকতে পারা এবং এই পুরস্কার জেতা আমার জন্য সম্মানের। সতীর্থদের ছাড়া এখানে থাকতে পারতাম না আমি। দীর্ঘদিন ধরে যে স্বপ্নটি দেখেছি, সেটা অবশেষে পূরণ করতে পেরেছি। খুব কম মানুষেই এটা পূরণ করতে পারে এবং স্বপ্নটা পূরণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।’

মেসি আরও বলেন, সবশেষ এই সুন্দর মুহূর্তটির জন্য অপেক্ষা করে থাকা পরিবার এবং আর্জেন্টিনার মানুষদেরকে ধন্যবাদ জানাতে চাই। এই স্মৃতি আজীবন মনে থাকবে আমার।’

 

 

Leave A Reply

Your email address will not be published.