The news is by your side.

বিমানবন্দরে গোতাবায়াকে আটকে দিলেন অভিবাসন কর্মকর্তারা

0 29

অর্থনৈতিক সংকটে পড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের দেশ ছেড়ে পালিয়ে যাওয়া ঠেকিয়ে দিয়েছেন দেশটির অভিবাসন কর্মকর্তারা। দেশটির গণমাধ্যম কলম্বো গেজেটে আজ মঙ্গলবার এ কথা বলা হয়েছে।

কর্মকর্তারা বলেন, ৭৪ বছর বয়সী গোতাবায়া রাজাপক্ষ স্ত্রীসহ কলম্বোর আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে সামরিক ঘাঁটিতে ছিলেন। তিনি গতকাল সোমবার রাতে সেখানেই ছিলেন। সেখান থেকেই আজ বিমানবন্দরে আসেন।

মঙ্গলবার ইমিগ্রেশনের কর্মকর্তারা তার পাসপোর্টে স্ট্যাম্প মারার জন্য ভিআইপি স্যুটে যেতে অস্বীকৃতি জানান। অন্যদিকে গোতাবায়াও বলতে থাকেন, মানুষের সামনে পড়লে তারা উত্তেজিত হয়ে প্রতিশোধ গ্রহণ করতে পারে, সে আশঙ্কায় তিনি পাবলিক সুবিধার মধ্য দিয়ে যাবেন না।

গত শনিবার থেকেই প্রেসিডেন্ট গোতাবায়ার ইস্তফার দাবিতে উত্তাল শ্রীলঙ্কা। পথে নেমেছেন সাধারণ মানুষ। গোতাবায়ার সরকারি বাসভবনেও ঢুকে পড়েছেন তারা। গোতাবায়া জানিয়েছেন, বুধবার (১৩ জুলাই) তিনি প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিবেন।

এর আগে গোতাবায়ার ছোট ভাই ও দেশটির সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপক্ষ গোপনে দেশ ছেড়ে যেতে চেয়েছিলেন, কিন্তু দেশটির সরকারবিরোধী বিক্ষোভকারীদের বাধার কারণে তাঁর সেই চেষ্টা ভণ্ডুল হয়েছে।

এদিকে পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন গোতাবায়া রাজাপক্ষে। গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগপত্র কার্যকর হবে কাল বুধবার থেকে। দেশটির পার্লামেন্টের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনে কাল প্রেসিডেন্টের পদত্যাগপত্রে সইয়ের কথা আনুষ্ঠানিকভাবে জানাবেন। প্রেসিডেন্টের পক্ষে থেকে বলা হয়েছে, ‘শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের’ জন্য পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর মধ্য দেশ ছেড়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হলেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.