The news is by your side.

রানওয়ের অ্যাপ্রোচ লাইট জ্বালানো গেলে চালু হবে ওসমানী বিমানবন্দর

0 22

 

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে বন্যার পানি নেমেছে। তবে রানওয়ের দিকনির্দেশনামূলক অ্যাপ্রোচ লাইট এখনো ডুবে আছে। তাই বিমানবন্দর এখনই চালু হচ্ছে না।

আজ ওসমানী বিমানবন্দর পরিদর্শন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। পরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, রানওয়ের অ্যাপ্রোচ লাইট জ্বালানো গেলে বিমানবন্দর চালু করা হবে।

১৭ জুন রানওয়েতে পানি ওঠায় তিন দিনের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়।

তখন বন্যার পানিতে রানওয়ে, অ্যাপ্রোচ লাইট ও পাওয়ার ক্যাবল ডুবে যায়। এ অবস্থায় ঝুঁকি এড়াতে শুক্রবার বেলা ৩টার পর থেকে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে সিলেট বিমানবন্দরে যেসব আন্তর্জাতিক ফ্লাইট আসার কথা ছিল সেগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার সকালে হেলিকপ্টারে সিলেট যাবেন। সেখানে তিনি বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। এরপর সুনামগঞ্জ ও নেত্রকোণার বন্যাকবলিত এলাকাও পরিদর্শন করবেন।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে, সিলেটে আগামী এক সপ্তাহে বৃষ্টি কমার সম্ভাবনা নেই। এতে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেটের পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ভয়াবহ বন্যায় ডুবন্ত সিলেটের বাসিন্দারা একে একে যাচ্ছেন নিরাপদ আশ্রয়ে। মধ্যবিত্তদের অনেকে দূর-দূরান্তে থাকা তাঁদের আত্মীয়স্বজনের বাসায় উঠেছেন। নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত ও হতদরিদ্ররা ঠাঁই নিয়েছেন আশ্রয়কেন্দ্রে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্য অনুযায়ী, রোববার সন্ধ্যা থেকে আজ সোমবার সকাল ৯টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে ১৮ সেন্টিমিটার ও সিলেট (নগরী) পয়েন্টে ১ সেন্টিমিটার কমেছে। একই সময়ে কুশিয়ারা নদীর পানি শেরপুর পয়েন্টে কমলেও ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৫ সেন্টিমিটার বেড়েছে। অবশ্য সারি ও লোভাছড়া নদীর পানি কমেছে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.