The news is by your side.

রাজ প্রাসাদের মালিকানা হারালেন হ্যারি-মেগান

0 74

 

বিয়ের উপহার হিসেবে রানি দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে ‘ফ্রগমোর কটেজ’ নামের যে প্রাসাদটি প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মের্কেল পেয়েছিলেন, তার মালিকানা হারিয়েছেন এই দম্পতি।

উপহারের সেই প্রাসাদটি নিজের ছোটভাই এবং ব্রিটেনের রাজপরিবারের সদস্য প্রিন্স অ্যান্ড্রুকে দিয়ে দিয়েছেন প্রিন্স হ্যারির বাবা রাজা তৃতীয় চার্লস।খবর দ্য সান ও ডেইলি টেলিগ্রাফের।

‘ফ্রগমোর কটেজ’ যুক্তরাজ্যের রাজপরিবারের মালিকানাধীন বেশ পুরোনো একটি প্রাসাদ।সংস্কারের অভাবে জীর্ণ হয়ে পড়েছিল প্রাসাদটি।

রানির নির্দেশ অনুযায়ী ২০১৮ সালে হ্যারি-মেগানের বিয়ের আগে ২৪ লাখ পাউন্ড (৩০ কোটি ১১ লাখ টাকা) ব্যয়ে প্রাসাদটি সংস্কার করা হয়।

হ্যারি ও মেগান ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স হিসেবেও পরিচিত। প্রিন্স হ্যারির আত্মজীবনী ‘স্পেয়ার’ প্রকাশিত হওয়ার কয়েক দিন পরই এই দম্পতিকে বাড়িটি খালি করে দিতে বলা হয়।

বইটি জানুয়ারীতে প্রকাশিত হয় এবং এটি ১৯৯৮ সালের পর যুক্তরাজ্যে সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া নন-ফিকশন বই হিসেবে রেকর্ড করেছে। বইটিতে দাবি করা হয়েছে প্রিন্স হ্যারি, তার ভাই প্রিন্স অফ ওয়েলসের দ্বারা শারীরিকভাবে আক্রমণের শিকার হয়েছিল। তিনি আরও লিখেছেন , তিনি এবং তার ভাই, প্রিন্স অফ ওয়েলস, তাদের বাবাকে অনুরোধ করেছিলেন ক্যামিলাকে বিয়ে না করার জন্য।

 

 

Leave A Reply

Your email address will not be published.