The news is by your side.

রমজানে পণ্যমূল্যে অস্থিতিশীলতা সৃষ্টি করলে বাজার কমিটির বিরুদ্ধে ব্যবস্থা: ভোক্তা অধিদপ্তর

0 92

 

এবার রমজানে যে এলাকার বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা যাবে, সেই বাজারের কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম  সফিকুজ্জামান।

রোববার রাজধানীর কারওয়ান বাজা‌রে টিসিবি অডিটোরিয়ামে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রমজান উপল‌ক্ষে নিত্যপ্রয়োজনীয় প‌ণ্যের মূল্য স্থি‌তিশীল ও সরবরাহ প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রাখার জন্য ঢাকা‌ জেলা ও ঢাকা সি‌টির অ‌ধীন সব বাজা‌রের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক‌দের অংশগ্রহ‌ণে এ সভা অনু‌ষ্ঠিত হ‌য়।

সফিকুজ্জামান ব‌লেন, খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের অভিযোগ সরবরাহকারীরা বাজারে পণ্য কম দিচ্ছে। কিন্তু আমদা‌নি ও বাজারজাতকারীদের মিল থেকে প্রতিদিন কী পরিমাণ পণ্য বাজারে সরবরাহ করা হয় সেই তথ্য বাণিজ্য মন্ত্রণালয়ে আসে। সেই তথ্য অনুসারে বাজারের পণ্যের ঘাটতি হওয়ার কথা নয়। কিন্তু এরপরও বাজারে কেন অস্থিরতা তৈরি হয় তা বুঝে আসছে না।

আমদানিকারকদের কাছে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের পর্যাপ্ত মজুদ আছে। এরপরও কোনো বাজা‌রে য‌দি অস্থিরতা তৈ‌রি হয়, তাহলে সেই বাজার ক‌মি‌টি‌র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ‘প‌ণ্যের কোনো ঘাট‌তি নেই, ব্যবস্থাপনার ঘাট‌তি আছে। আমাদের উপর চাপ আছে, বলা হচ্ছে আমরা রিফাইনা‌রি বা মিল পর্যা‌য়ে অভিযানে যা‌চ্ছি না। সরকার নির্ধা‌রিত দা‌মের য‌দি ব্যত্যয় হয় তাহ‌লে এবার সেই পর্যা‌য়ে যা‌বে ভোক্তা অধিদপ্তর। প্রয়োজনীয়ও ব্যবস্থাও নেওয়া হবে।

 

Leave A Reply

Your email address will not be published.