The news is by your side.

মেসি-এমবাপ্পের রেকর্ড গড়ার ম্যাচে বড় জয় পিএসজির

0 106

 

ঘরের মাঠে নঁতেকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে টানা দুই জয় তুলে নিয়েছে পিএসজি। নঁতের বিপক্ষে গোল করে  ক্লাব ক্যারিয়ারে এক হাজার গোল স্পর্শ করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর মাত্র একটি গোল হলেই ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে আট শতাধিক গোল করাদের তালিকায় যোগ দেবেন তিনি। এদিন পিএসজির হয়ে রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপ্পে। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির জার্সিতে ২০১টি গোল করেছেন ফরাসি এই তারকা। এর আগে ২০০ গোল নিয়ে এই রেকর্ডের শীর্ষে ছিলেন উরুগুইয়েন তারকা এডিনসন কাভানি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে পিএসজি। গোলের দেখা পেতেও খুব বেশি সময় লাগেনি। প্রথমার্ধের ১২তম মিনিটেই গোলের দেখা পায় পিএসজি। ফ্যাবিয়ান রুইসকে বল দিয়ে ডি বক্সে ছুটে যান মেসি। এরপর বল যায় মেন্দেসের পায়ে। তার কাট ব্যাকে নঁতের রক্ষনভাগের একজনের পায়ে লাগলে একটুর জন্য নাগাল পাননি এমবাপ্পে, পেছন থেকে ছুটে গিয়ে প্রথম স্পর্শেই বল জালে জড়ান মেসি। এটি চলতি মৌসুমে তার ১৩তম গোল। এই গোলের ফলে গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ক্লাব ক্যারিয়ারে ১০০০ গোলের অনন্য মাইলফলক স্পর্শ করলেন মেসি।

প্রথম গোল দিয়ে থেমে থাকেনি পিএসজি। দ্বিতীয় গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ১৭তম মিনিটে আত্নঘাতী গোলে লিড ২-০ করে পিএসজি। প্রথমে মেন্দেসের ক্রস পাঁ বাড়িয়ে ঠেকান নঁতে গোলরক্ষক। তার পা থেকে বল যায় ডিফেন্ডার হ্যাডামের পায়ে। গোলমুখে থাকা অবস্থায় তিনি সেটি নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা করেন। তবে তার পা ছুঁয়ে বল গোললাইন অতিক্রম করে। আর এই আত্নঘাতী গোলেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

দুই গোলে পিছিয়ে পরে নঁতেও থেমে থাকেনি, পাল্টা আক্রমণে ৩১তম মিনিটে দুর্দান্ত শটে ব্যবধান কমান লুদোভিক ব্লাস। ৩৩তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যেত পারতেন মেসি, তবে ডি-বক্সের সামনে থেকে নেওয়া তার শট বার ঘেঁষে বেরিয়ে যায়।

এর তিন মিনিট পর ইগনাতিয়াস গানাগোর গোলে সমতায় ফেরে নঁতে। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে দানিলো পেরেরাকে দিয়ে গোল করান এমবাপ্পে। ম্যাচের যোগ করা সময়ে এমবাপ্পের গোলে বড় জয় নিশ্চিত হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

এ জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পোক্ত করল পিএসজি। ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে বেশ পিছিয়ে দ্বিতীয় স্থানে অলিম্পিক মার্সেই।

Leave A Reply

Your email address will not be published.