The news is by your side.

মুন্সীগঞ্জ-১, ঢাকা- ৬ : আ’লীগ কর্মীদের পছন্দের তালিকায় অরুণ সরকার রানা

0 383

 

 

নিজস্ব প্রতিবেদক

অরুন সরকার রানা। প্রতিষ্ঠালগ্ন থেকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের  সক্রিয় কর্মী হিসেবে কাজ করে আসছেন। বর্তমানে সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শুরুটা অবশ্য আরো আগে। রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া  অরুন সরকার রানা  রাজধানীর  ওয়ারীতে  ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের  দক্ষ সংগঠক এর দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন, তখন আওয়ামী লীগের  দুঃসময় চলছিল। একইসঙ্গে মুন্সীগঞ্জেও  তৃণমূল কর্মীদের সংগঠিত করতে কাজ করেছেন।

এরশাদের স্বৈরশাসন ও বিএনপি-জামাতের দুঃশাসনে যখন প্রকাশ্যে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম   পরিচালনা করা অনেক কঠিন ছিল,  তখন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের  ব্যানারে সংগঠিত  করেছেন সংস্কৃতিকর্মীদের। বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ  সভা-সমাবেশ এবং মিছিলে  অংশ নিয়েছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ব্যানারে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কুমকুম, সাবেক সভাপতি সারাহ বেগম কবরী, বর্তমান সভাপতি  নন্দিত চলচ্চিত্র অভিনেতা  মোহাম্মদ আলমগীর, জোটের অন্যতম নেতা  অভিনেত্রী তারানা হালিম, বর্তমান কার্যকরী সভাপতি  শিল্পী রফিকুল  আলমসহ জোটের শীর্ষ নেতাদের  সঙ্গে কাজ করেছেন, কাজ করে চলছেন। সংস্কৃতি কর্মী হিসেবে দীর্ঘ পথ চলায়  নিজেকে কখনো নেতা পরিচয় দেননি, বরং  পালন করেছেন দক্ষ সংগঠক এর ভূমিকা। তৃণমূল কর্মীদের সঙ্গে সুসম্পর্ক  অর্জন করেছেন মানুষের ভালোবাসা।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে  মুন্সীগঞ্জ ১ অথবা ঢাকা ৬ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের  প্রার্থী হতে পারেন   অরুন সরকার রানা। খোঁজ নিয়ে জানা যায়, ভদ্র, বিনয়ী এবং কর্মীবান্ধব হওয়ায়  এলাকার সাধারণ মানুষের মধ্যে  গ্রহণযোগ্যতা রয়েছে  দুঃসময়ের এই আওয়ামী লীগ নেতার।

নিজে প্রার্থী হতে আগ্রহী কিনা জানতে চাইলে  অরুণ সরকার রানা বলেন, আমার ব্যক্তিগত কোনো  আগ্রহ কিংবা উচ্চাভিলাষ নেই। আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যেকোনো নির্দেশ পালনে  সর্বোচ্চ চেষ্টা করব। আর যদি  দল মনোনয়ন দেয় সে ক্ষেত্রে, প্রার্থী হব।

অরুণ সরকার রানা বলেন, আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ  একজন কর্মী হিসেবে  আওয়ামী লীগের জন্য কাজ করা এবং  আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে  বিজয়ী করতে সর্বোচ্চ চেষ্টা চালানো।

 

Leave A Reply

Your email address will not be published.