The news is by your side.

মাতৃত্ব জীবনের সবচেয়ে সুন্দর পর্যায়: আলিয়া

0 113

গত বছর কন্যা সন্তানের মা হয়েছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। রণবীর কাপুর এবং আলিয়ার ঘর আলো করে এসেছে রাহা। মাতৃত্বকে দারুণ উপভোগ করছেন অভিনেত্রী। সম্প্রতি মাতৃত্ব নিয়ে অকপট কথা বললেন আলিয়া।

মাতৃত্বকে কেমন উপভোগ করছেন অভিনেত্রী? নতুন ভূমিকা পালন করার সময় কোন চ্যালেঞ্জ বা অসুবিধার সম্মুখীন হয়েছেন? এ বিষয় কথা বলতে গিয়ে আলিয়া জানিয়েছেন, তিনি চ্যালেঞ্জিং এবং কঠিন শব্দগুলি ব্যবহার করবেন না। মা হওয়ার বিষয় তাকে কেউ প্রশ্ন করলে অভিনেত্রীর মন্তব্য, ‌সুন্দর সূর্যালোক, তারার আলো এবং ভালোবাসায় পরিপূর্ণ থাকার কথা মাথায় আসে তার। হৃদয় ভালোবাসায় ভরে উঠেছে।

মাতৃত্বকে ‘জীবনের সবচেয়ে সুন্দর পর্যায়’ বলে মনে করেন অভিনেত্রী।

অভিনেত্রী মনে করেন, সময়ের সঙ্গে চলতে হবে। অনেক কিছু শিখতে হবে। নিজেকে একজন সিরিয়াল লার্নার বলে অভিহিত করে অভিনেত্রী যোগ করেছেন, তিনি শিখতে চান এবং শেখাটা কখনই থামতে চান না। আলিয়ার মতে, তিনি এখনও অনেক কিছু জানেন না এবং অনেকটা শেখার বাকি রয়েছে।

পাঁচ বছর প্রেম করার পর গত বছরের ১৪ এপ্রিল বিয়ে করেন রণবীর ও আলিয়া। রণবীরের মুম্বাইয়ের বাড়ি ‘বাস্তু’-তে পরিবারের সদস্য এবং বন্ধুদের উপস্থিতিতে একটি অন্তরঙ্গ অনুষ্ঠানে তারা গাঁটছড়া বাঁধেন। এরপর জুনে খবর দেন বাবা-মা হতে চলার। গত বছর ৬ নভেম্বর জন্ম হয়েছে আলিয়া ভাট ও রণবীর কাপুরের মেয়ে রাহার।

ঠাকুরদা ঋষি কাপুরের নামের সঙ্গে মিলিয়েই মেয়ের নাম রেখেছেন ‘রালিয়া’। নাতনির জন্য ‘রাহা’ নামটি বেছেছেন নীতু কাপুর। আলিয়া জানিয়েছেন, রাহার আক্ষরিক অর্থ হল ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি অথবা আনন্দ, মুক্তি এবং সুখ…।

মেয়ে জন্মের পর মুখের ছবি এখনও প্রকাশ্যে আনেননি রালিয়া। সম্প্রতি মুম্বাইয়ের পাপারাজ্জির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। তবে সেখানে উপস্থিত সকলকে তারা অনুরোধ করেন মেয়ের ছবি যেন বাইরে না আনা হয়। সেই মতো ‘রাহা’র ছবি তোলেননি কোনও পাপারাজ্জি।

 

Leave A Reply

Your email address will not be published.