The news is by your side.

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক-সিরিয়ায় সাহায্যের প্রতিশ্রুতি সানি লিওনির

0 82

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়া। এখনও পর্যন্ত ভূমিকম্পের বলি ৪৭ হাজারের বেশি মানুষ। আর্তদের সাহায্যার্থে বিশ্বের নানা প্রান্ত থেকে ত্রাণ সরবরাহ করা হচ্ছে। এ বার সেই কাজে এগিয়ে এলেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। জানালেন, তাঁর প্রসাধনী সংস্থার আয়ের একটা ভাগ ত্রাণের কাজে দেবেন তিনি।

শুধু সানিই নন, তাঁর এই কাজে পাশে রয়েছেন স্বামী ড্যানিয়েল ওয়েবারও। সমাজমাধ্যমে অর্থ সাহায্য ঘোষণা করার পরে ড্যানিয়েল লেখেন, ‘‘তুরস্ক ও সিরিয়ার মানুষ অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। মনুষ্যত্বের খাতিরে আমাদের উচিত, ওঁদের পাশে দাঁড়ানো।’’ সানি ও ড্যানিয়েলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন নেটাগরিকরা।

অভিনেত্রীর প্রসাধনী সংস্থা ‘স্টারস্ট্রাক বাই এসএল’-এর আয়ের ১০ শতাংশ ত্রাণের কাজে দান করার ঘোষণা দম্পতির। সমাজমাধ্যমে এই ঘোষণা করে সানি লেখেন, ‘‘ভূমিকম্পের পরে আমরা আবার একসঙ্গে উঠে দাঁড়াতে পারব। এই সময় আর্তদের সাহায্যার্থে সবার এগিয়ে আসা উচিত।’’ সমাজমাধ্যমে এক বিবৃতিতে লেখেন সানি।

৬ ফেব্রুয়ারি কেঁপে ওঠে তুরস্কের মধ্য ও দক্ষিণাঞ্চল। কম্পন অনুভূত হয় সিরিয়ার উত্তর ও পশ্চিমাঞ্চলেও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। প্রথম কম্পনের প্রায় ৯ ঘণ্টা পরে ফের কেঁপে ওঠে তুরস্কের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল। রিখটার স্কেলে সেই কম্পনের মাত্রা ছিল ৭.৭। এখানেই শেষ হয়, ভূমিকম্পের পরে প্রায় ২ হাজারের বেশি কম্পন (আফটারশক) অনুভূত হয় গোটা তুরস্ক ও সিরিয়া জুড়ে। এখনও পর্যন্ত তুরস্কে ভূমিকম্পের বলি ৪১ হাজারের বেশি মানুষ। সিরিয়ায় এখনও পর্যন্ত নিহতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৬ হাজার।

 

 

Leave A Reply

Your email address will not be published.