The news is by your side.

ভাষা- সংস্কৃতি বিভক্তকারীদের পৃষ্ঠপোষক বিএনপি: তথ্যমন্ত্রী

0 85

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি পক্ষ আছে যারা বলে আমরা বাংলাদেশি। কিন্তু যারা আমাদের প্রাণের ভাষার ওপর হিংস্র থাবা দিয়েছিল, সংস্কৃতি বদলাতে চেয়েছিল; তাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। তারা পাঠ্যপুস্তক নিয়ে প্রশ্ন তোলে, ভাষা নিয়ে প্রশ্ন তোলে, বিএনপির ছায়াতলে থেকে তারা দেশে বিভ্রান্তি ছড়াতে চায়।

বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলা বিশ্বময় একটি গর্বিত ভাষা। আমাদের এখন লক্ষ্য, বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে প্রতিষ্ঠিত করা। যারা ভাষার বিকৃতি ঘটায়, সংস্কৃতি বিভক্ত করতে চায় সে অপশক্তি ও অপশক্তির পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, পাকিস্তানিরা আমাদেরকে রাজনৈতিকভাবে বিভক্ত করলেও তারা আমাদের ভাষাকে বিভক্ত করতে পারেনি। আমাদের হৃদয়, কৃষ্টি, সংস্কৃতিকে বিভক্ত করতে পারেনি। অথচ, কলকাতা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছে। আমাদের ভাষা দিবসে তাদের শ্রদ্ধা দেখে অভিভূত হই। অনেকেই এদিনে বাংলাদেশে এসেছেন।

দুদিনব্যাপী এ সাহিত্য উৎসবে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেনসহ বাংলাদেশ ও ভারতের কবি-সাহিত্যিকরা।

 

 

80%
Awesome
  • Design

Leave A Reply

Your email address will not be published.