The news is by your side.

ভারত আজ বিশ্বকে পথ দেখাচ্ছে:  মোদী

0 75

‘আজ বিশ্ব ভারতের কথা শোনে’, তিন দেশের সফর থেকে ফিরে ভারতের  প্রধানমন্ত্রী মোদী এক ভাষণে উল্লেখ করেন,- ‘এই খ্যাতি মোদীর নয়, এটা দেশের মানুষের ঐকান্তিক প্রচেষ্টার ফল’। তিন দেশ সফর শেষে দেশে ফেরার পথে দিল্লির পালম বিমানবন্দরে প্রধানমন্ত্রী মোদীকে অভ্যর্থনা জানানো হয়।

বৃহস্পতিবার তিন দেশের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মোদী। ২৫ মে দিল্লির পালাম বিমানবন্দরে মোদীকে স্বাগত জানাতে হাজির ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ একাধিক বিজেপি নেতা ও কর্মী। দেশের মাটিতে পা দিয়েই প্রধানমন্ত্রী বলেন, ‘আমি যখন বিশ্বের বিভিন্ন দেশে যাই, বিশ্ব নেতাদের সঙ্গে দেখা করি, ভারতের ভবিষ্যৎ সম্ভাবনার কথা বলি। আমার দেশের মহান সংস্কৃতিকে তুলে ধরতে আমি চোখে চোখ রেখে কথা বলি’।

মোদী আরও বলেন, আমি যখন দেশের কথা বলি, বিশ্ব মনে করে আমার দেশের ১৪০ কোটি মানুষ কথাই আমি তাদের সামনে তুলে ধরছি। দেশবাসীর উদ্দেশ্যে মোদী বলেন, ‘ভারতের সংস্কৃতি ও মহান ঐতিহ্যের কথা তুলে ধরতে কখনও দাসত্বের মানসিকতায় ডুবে যাবেন না, সাহসের সঙ্গে কথা বলবেন। বিশ্ব ভারত সম্পর্কে শুনতে আগ্রহী। আমি যখন বলি আমাদের তীর্থক্ষেত্রে হামলা গ্রহণযোগ্য নয় তখন তামাম বিশ্বের মানুষ আমার সঙ্গে আমার সমর্থনে রয়েছে বলে মনে হয়’

এই সময়ে,  নরেন্দ্র মোদী করোনা ভ্যাকসিন নিয়ে বিরোধীদের নিশানা করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আপনি কেন বিদেশে ভ্যাকসিন পাঠালেন তার হিসাব চাওয়া হয়েছিল। এটা বুদ্ধ ও গান্ধীর দেশ। পাপুয়া নিউগিনির লোকেরা আমার ভাষা বুঝতে পারেনি, কিন্তু তারা ইঙ্গিতে জানিয়েছেন,  ভারতের পাঠানো ভ্যাকসিন আমাদের বাঁচতে সাহায্য করেছে’। প্রধানমন্ত্রী মোদী তাঁর ভাষণকালে ব্রিটেন সফরকালীন সময় রানি এলিজাবেথের সঙ্গে তাঁর বৈঠকের কথা উল্লেখ করেন।

Leave A Reply

Your email address will not be published.