The news is by your side.

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ‘মর্মাহত’ বাইডেন

0 101

ভারতের ইতিহাসে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রায় ৩০০ জন নিহতে ‘মর্মাহত’ হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে তিনি বলেন, ‘এমন খবরে হৃদয় ভেঙে গেছে’।

গত কয়েক দশকের মধ্যে ভারতের ট্রেন দুর্ঘটনাকে সবচেয়ে মর্মান্তিক বলা হচ্ছে। এ ঘটনায় শনিবার বিবৃতিতে বাইডেন বলেন, ‘ভারতে ভয়াবহ ট্রেন সংঘর্ষের খবরে (ফার্স্ট লেডি) জিল (বাইডেন) ও আমি মর্মাহত। যারা প্রিয়জন হারিয়েছেন ও আহত হয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বহংগা বাজার স্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। এতে ভারতের জনগণের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মানুষও শোকাহত বলে জানান বাইডেন

দুর্ঘটনায় ২৮৮ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি শত শত মানুষ। এদের অনেকের অবস্থা সংকটাপন্ন হওয়ায় মৃত্যু আরও বাড়তে পারে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘণ্টায় ১২৮ কিলোমিটার গতিতে স্টেশনের দিকে যাচ্ছিল চেন্নাইমুখী করমণ্ডল এক্সপ্রেস। হঠাৎ লাইনচ্যুত হয়ে পাশের লেনে স্থির থাকা একটি মালবাহী ট্রেনের ওপর উঠে যায় যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন। ছড়িয়ে ছিটিয়ে যায় করমণ্ডল এক্সপ্রেসের ১৫টির মতো বগি।

একই সময়ে বিপরীত দিক থেকে ১১০ কিলোমিটারের বেশি গতিতে আসে বেঙ্গালুরু থেকে হাওড়াগামী যশবন্তপুর ‘হাওড়া এক্সপ্রেস’। সেই সময় করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত বগির সঙ্গে প্রচণ্ড জোরে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হয় হাওড়া এক্সপ্রেসের ট্রেনটিও। দুর্ঘটনার সংকেতে বিভ্রাটের তথ্য উঠে এসেছে রেল কর্তৃপক্ষের প্রাথমিক তদন্তে।

Leave A Reply

Your email address will not be published.