The news is by your side.

বৈশ্বিক সংকটকে পুঁজি করে স্বাধীনতাবিরোধীরা নির্বাচন বানচাল করতে চায়: ইনু

0 47

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশের সংকট সমাধানে সময় প্রয়োজন। এই সংকটকে পুঁজি করে স্বাধীনতাবিরোধীরা নির্বাচনকে বানচাল করতে চায়। তারা ক্ষমতা দখল করতে চায়। সেটি হতে দেওয়া হবে না। আমরা দেশকে তালেবান বানাতে দেবো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি এবং থাকবো।

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হাসানুল হক ইনু বলেন, ২০২৩ সালের নির্বাচন বন্ধের ষড়যন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ, দেশের বিদ্যমান সংকট সমাধানে যুদ্ধ এবং উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে যুদ্ধ করা হবে। এই যুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনার তীর ছুড়তে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ঐক্যবদ্ধ থাকলে আমরা বিজয়ী হবো।

জাসদ সভাপতি বলেন, ৫০ বছর ধরে দেশের মানুষের কল্যাণে সমাজতান্ত্রের পথে লড়াই-সংগ্রাম করে আসছি আমরা। অনেকে শহীদ হয়েছেন, তাদের আমরা স্মরণ করছি। অনেকে দল ত্যাগ করেছেন। এখনও অনেকে দলটিকে ধরে রেখেছেন, তাদের শুভেচ্ছা জানাই। তাদের জাসদের মালিকানা বুঝে নিতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বাংলাদেশের সাম্যবাদী দল সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) ইসমাইল হোসেন, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের ডা. অসিত বরণ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) রেজাউর রশিদ খান, জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, আনোয়ার হোসেন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.