The news is by your side.

বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবার কারাগারে পাঠিয়ে দেবো: প্রধানমন্ত্রী

0 50

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপির সাম্প্রতিক আন্দোলনকে ইঙ্গিত করে সরকারপ্রধান বলেন, মানবিক কারণে সাজা স্থগিত রেখে খালেজা জিয়াকে বাসায় থাকার অনুমতি সরকার দিয়েছে। তবে তারা যদি আবার বাড়াবাড়ি করে তাহলে তাকে আবার জেলে পাঠিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া নিজেই দুটি ট্রাস্টের টাকা লুট করে দণ্ডপ্রাপ্ত। সেনাবাহিনীর নয়জন লোককে ডিঙিয়ে মঈনউদ্দিনকে বসিয়েছিল। সেই তত্ত্বাবধায়ক সরকারের আমলে এ দুটি মামলা হয়। মামলার পর দুটি মামলায় খালেদা জিয়ার বিচার হয়। তাকে কারাগারে পাঠানো হয়। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার ভাই-বোন আমার কাছে এসেছিল। আমার কাছে আবেদন করেছিল। আমি মানবিক বিবেচনায় সাজা স্থগিত করে তাকে কারাগারের পরিবর্তে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছিলাম।

এ সময় তিনি বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নির্দেশ ও পরিকল্পনাতেই ৩ নভেম্বরের হত্যাকাণ্ড হয়েছিল। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাতে তৈরি দল বিএনপিও অবৈধ।

এই দলটি শুধু দেশ নয়, রাজনীতিকে ধ্বংস করেছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী। গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধুর সহচর ৪ জাতীয় নেতাকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই জাতীয় চার নেতাকে হত্যা করেছিল ঘাতকরা।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৫ ও ৩ নভেম্বরের হত্যাকারীদের প্রতি জিয়া পরিবারের এতোই দরদ যে, খুনি পাশা মারা যাওয়ার পরও বেগম জিয়া তাকে প্রমোশন দিয়েছিল।

বিএনপি-জোট সরকারের আমলে নির্যাতনের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা তো এর প্রতিশোধ নিতে যাইনি। আমরা আইনগতভাবে অপরাধীদের বিচার করেছি। আজ তাদের কী অবস্থা? আজ দেখি গণতন্ত্র উদ্ধার করতে হবে। যে দলের জন্ম সেনাশাসকের পকেট থেকে, অবৈধভাবে ক্ষমতা দলখকারীদের দ্বারা যাদের জন্ম, তারা আবার গণতন্ত্র উদ্ধারটা কী করবে? সেটাই আমার প্রশ্ন।

বিএনপির গণতন্ত্রের কথা শুনে কিছু লোক তাদের সঙ্গে তাল মেলাচ্ছে দাবি করে শেখ হাসিনা বলেন, এদের জ্ঞান-বুদ্ধি কোথায় থাকে? তারা কি বাস্তবটা বুঝতে পারে না? আর নেতৃত্ব কোথায়? বিএনপি লাফালাফি করছে তাদের নেতা কই?

এসময় মানুষের জন্য কাজ করে, মানুষের মন জয় করে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে বলে আশাপ্রকাশ করেন শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.