The news is by your side.

বুয়েটে স্থাপন করা হবে অত্যাধুনিক ন্যানো ল্যাব

0 55

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটে ১০০ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক ন্যানো ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী আজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) -এ ইনস্টিটিউট অব রোবটিক্স এন্ড অটোমেশন (আইআরএবি) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জনাব মোঃ সামসুল আরেফিন।

বুয়েটে ১০০ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক ন্যানো ল্যাব স্থাপনের টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে জানিয়ে
প্রতিমন্ত্রী বলেন, বুয়েটের শিক্ষার্থীদের রোবোটিক্স সম্পর্কে আরও বেশি করে শেখা ও জানার সুযোগ করে দেওয়ার জন্য বুয়েটে ইনস্টিটিউট অব রোবটিক্স এন্ড অটোমেশন আমরা স্থাপন করছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগামীর স্মার্ট পৃথিবীতে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব তারাই দেবে যারা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, রোবোটিক্স, মাইক্রোচিপ ও সাইবার সিকিউরিটিতে দক্ষ ও যোগ্য হবে। আর এসব ক্ষেত্রে দক্ষ জনবল তৈরি করতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েটের) যেকোনো উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা সরকার করবে বলে জানান তিনি।
এসময় ইউনিভার্সিটি-ইন্ডাস্ট্রির কোলাবোরেশন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন তিনি।

পরে বুয়েটে ইনস্টিটিউট অব রোবটিক্স এন্ড অটোমেশন ল্যাব ঘুরে দেখেন প্রতিমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.