The news is by your side.

বিয়েবিচ্ছেদের পর স্বাভাবিক জীবন ধরে রাখা নারীদের জন্য গুরুত্বপূর্ণ: মালাইকা

কোনো নারীর তার চেয়ে কম বয়সী প্রেমিক থাকাকে ‘অপবিত্র’ মনে করা হয়। এটা এ রকমের নারীবিদ্বেষী চিন্তা।

0 46

 

 

মালাইকা অরোরা ও অর্জুন কাপুর। মালাইকার চেয়ে ১২ বছরের ছোট অর্জুন। দুজনের বয়সের ফারাকটা নিয়ে প্রায়ই কটাক্ষের মুখে পড়েন জুটি।

তবে এসব কটাক্ষকে পাত্তা দেন না দুজনেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিয়ে, বিচ্ছেদ, সম্পর্ক নিয়ে কথা বলেন মালাইকা। যেখানে তিনি জানান, কোনো নারীর তার চেয়ে কম বয়সী প্রেমিক থাকাকে ‘অপবিত্র’ মনে করা হয়। এটা এ রকমের নারীবিদ্বেষী চিন্তা।

আলাপকালে মালাইকা বলেন, ‘বিচ্ছেদ বা বিয়েবিচ্ছেদের পরে স্বাভাবিক জীবন ধরে রাখা নারীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

যদিও এখন বয়স্ক পুরুষরা অল্পবয়সী নারীদের ডেট করছেন, এর উল্টোটা হওয়ার সঙ্গে সঙ্গে ওই সম্পর্ক নিয়ে দৃষ্টিভঙ্গির পরিবর্তন হয়। মালাইকার কাছে এটি ‘নারীবিদ্বেষী’ দৃষ্টিভঙ্গি।

তিনি বলেন, ‘নারীদের সম্পর্কের ক্ষেত্রে একটি বিদ্বেষ রয়েছে। একজন নারীর পক্ষে একজন কম বয়সী পুরুষের সম্পর্ককে প্রায়ই অপবিত্র বলে মনে করা হয়।’

১৯৯৮ সালে আরবাজ খানকে বিয়ে করেছিলেন মালাইকা। এরপর ২০১৬ সালে ১৮ বছরের দাম্পত্য জীবন থেকে আলাদা হয়ে যান তারা। ২০১৭ সালে তাদের বিয়েবিচ্ছেদ চূড়ান্ত হয়। সাবেক এই দম্পতির একমাত্র ছেলে আরহানের বয়স এখন ১৯ বছর।

এর আগে মালাইকা জানিয়েছিলেন, আরবাজের সঙ্গে বিচ্ছেদের পর তিনি নিশ্চিত ছিলেন না যে, নতুন করে প্রেমে পড়া, সম্পর্কে জড়ানো তার পক্ষে কতটা সম্ভব।

২০১৯ সালের সেই সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বিয়ে ভাঙার পর আমি নিশ্চিতই ছিলাম না নতুন করে কারও সঙ্গে সম্পর্কে আসা আমার পক্ষে সম্ভব হবে কি না। আবার হৃদয় ভাঙার ভয় পেয়েছিলাম। তবে আমি চাইতাম ভালোবাসা, একটা সম্পর্ক, তাই আমি এটাকে একটা সুযোগ দিই। ভাগ্যিস আমি সেই সুযোগ দিয়েছিলাম।’

 

Leave A Reply

Your email address will not be published.