The news is by your side.

‘বিএনপিরকথা শুনলে মনে হয় বিশ্ব মোড়লের সোল এজেন্ট’

0 65

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবাধিকার লঙ্ঘনকারী বিএনপির কথা শুনলে মনে হয় বিশ্ব মোড়লের সোল এজেন্ট।

রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এদেশে বিএনপি মানবাধিকার লঙ্ঘনের ঘৃণ্য উদাহরণ সৃষ্টি করেছে। বিশ্বে নজির সৃষ্টি করেছে। জিয়াউর রহমানের পর খলেদা জিয়া গুম-খুনের রাজনীতি করেছে। জিয়া ও খালেদা জিয়ার আমলেই মানবাধিকার লঙ্ঘিত হয়েছে। অথচ এ নিয়ে তাদের লজ্জা নেই।

এসময় তিনি আরও বলেন, মানবাধিকার লঙ্ঘনে যে ১৩টি দেশের নাম যুক্তরাষ্ট্র দিয়েছে, সেখানে বাংলাদেশ নেই।

ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, মানবাধিকারের কথা বলতে হলে ফিলিস্তিনের কথা বলতে হবে। সেখানে সম্প্রতি ১৮,০০০ মানুষ মেরেছে। এখনো চলছে। অথচ জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ইসরায়েলের পক্ষে সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র। এ থেকে ইসরায়েল নামক দুষ্ট ছেলে আমেরিকার (যুক্তরাষ্ট্র) সন্তান—তা আবারও প্রমাণিত হলো।

১৫ আগস্টের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, এই দেশে স্বাধীনতার পর ১৫ আগস্টের ঘটনা বিশ্ব ইতিহাসে বিরল। এই নৃশংসতা—সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনের ঘটনা। জেলের ভেতরেই জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছে। তখন এসব ঘটনায় বিচার পর্যন্ত হয়নি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব-উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.