The news is by your side.

বাংলাদেশ-  ভারত  সম্পর্ক অনন্য উচ্চতায়:  জয়শঙ্কর

0 43

 

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিদ্যুৎ ও জ্বালানি খাতের উন্নয়নসহ আন্তঃদেশীয় যোগাযোগ এবং ঐতিহাসিকভাবে বিদ্যমান দু’দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনন্য উচ্চতায় –  বলে মন্তব্য করেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

আজ রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের ব্রিফিংকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। এ সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড  এ কে আব্দুল মোমেন পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও বন্ধুত্বের নতুন অধ্যায় সূচিত হওয়ার  ভারত সরকার ও ভারতের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ব্রিফিংকালে এস জয়শঙ্কর বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানে  ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ঢাকা সফর করেছেন, ধারাবাহিক সফরের অংশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি সফর করবেন ; যা বন্ধুপ্রতীম দুই দেশের সম্পর্ক উন্নত  করবে  অনন্য উচ্চতায়।

করোনা অতিমারি মোকাবেলায় বাংলাদেশ-  ভারত একযোগে কাজ করার কথা উল্লেখ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু   দু,দেশের সরকার নয় ; বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ।

বাংলাদেশ-ভারত সম্পর্কের নতুন মেলবন্ধনে উচ্ছাস প্রকাশ করে বাংলাদেশের জনগণকে ঈদের শুভেচ্ছা জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

Leave A Reply

Your email address will not be published.