The news is by your side.

বাংলাদেশের সঙ্গে সব ভুল–বোঝাবুঝি দূর করতে চায় আমেরিকা: পররাষ্ট্রমন্ত্রী

0 115

 

আমেরিকা বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক রেখে কাজ করতে চায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ বৃহস্পতিবার সিলেট নগরের টিলাগড় এলাকার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এ কে আব্দুল মোমেন বলেন, গত সাত মাসে আমেরিকার উচ্চপর্যায়ের প্রতিনিধি একের পর দেশে এসে সম্পর্ক উন্নয়নের জন্য কাজ করেছেন। তাঁদের দেশে গিয়ে নেতাদের সঙ্গে আলাপ করার জন্য আহ্বান জানিয়েছেন। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দৃঢ়তার জন্য। ভুল–বোঝাবুঝি সব দূর করে ভালো সম্পর্ক তৈরি করা উভয় দেশের চাওয়া।

সম্প্রতি অনেক দেশের কূটনীতিকেরা দেশে এসেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, কূটনীতিকেরা বাংলাদেশকে তাঁদের জন্য খুবই গুরুত্বপূর্ণ দেশ মনে করেন। কারণ, বাংলাদেশে ভিন্ন সুযোগ রয়েছে। কোভিডের সময় বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় আয়ের দিক থেকে প্রথম ছিল। দেশে নতুন নতুন যে সম্ভাবনা আছে, সেসবের সঙ্গে তাঁরা সম্পৃক্ত হতে চান।

রোহিঙ্গা প্রসঙ্গে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের এক নম্বর টার্গেট রোহিঙ্গাদের নিজের দেশে ফেরানো। এতে বিভিন্ন দেশের সহায়তা চাওয়া হয়েছে। বিভিন্ন দেশ রোহিঙ্গা নেওয়ার ব্যাপারে জানিয়েছে। এর মধ্যে আমেরিকা ও কানাডা রোহিঙ্গা নেবে বলে জানিয়েছে।’

র‍্যাবের ওপর আমেরিকার নিষেধাজ্ঞার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘এটি ছোট বিষয়। তাদের সঙ্গে শত শত সম্পর্ক রয়েছে। তারা স্বীকার করেছে র‌্যাব ভালো কাজ করছে।’

 

80%
Awesome
  • Design

Leave A Reply

Your email address will not be published.