The news is by your side.

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন:  লড়াই হবে নৌকা, পাখা ও লাঙলে

0 79

 

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে যাচাই-বাছাই শেষে প্রার্থীদের মনোনয়নপত্রের বৈধতা ঘোষণা করা হয়েছে।

বরিশাল সিটিতে মেয়র পদে ছয়জন এবং খুলনায় মেয়র পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তাদের ঘোষণা অনুযায়ী, বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে ছয় প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। বাতিল হয়েছে চারজনের মনোনয়নপত্র। অন্যদিকে খুলনা সিটিতে মেয়র পদে মনোনয়নপত্র বৈধতা পেয়েছে তিন প্রার্থীর। এই সিটিতে মনোনয়নপত্র বাতিল হয়েছে চারজনের। উভয় সিটিতে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন এবং জাতীয় পার্টির দলীয় প্রার্থী বৈধতা পেয়েছেন।

বরিশাল সিটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতের সঙ্গে ভোটযুদ্ধ হবে জাতীয় পার্টির দলীয় প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস ও ইসলামী আন্দোলনের মুফতী সৈয়দ ফয়জুল করীমের। এ ছাড়া এই সিটিতে জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আহসান হাবীব কামালের ছেলে কামরুল আহসান রুপন ও আলী হোসেন হাওলাদারের মনোনয়নপত্র বৈধ ব‌লে ঘোষণা করা হয়েছে।

খুলনা সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গে মনোনয়নপত্র বৈধতা পেয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আব্দুল আউয়াল ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. শফিকুল ইসলাম মধুর।

 

তবে মনোনয়নপত্র বৈধতা পেতে আপিল করতে পারবেন মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা। বৈধ প্রার্থীদের মধ্যেও ২৫ মে পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ আছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, দুই সিটিতেই নির্বাচন আগামী ১২ জুন। ২৫ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় এবং প্রতীক বরাদ্দ ২৬ মে।

 

 

Leave A Reply

Your email address will not be published.