The news is by your side.

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি নায়ক আলমগীর, কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলম

0 152

 

 

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন নন্দিত চলচ্চিত্র নায়ক আলমগীর। সাবেক সভাপতি চলচ্চিত্র অভিনেত্রী সাযরা বেগম কবরীর মৃত্যুতে পদটি শূন্য হয়।

কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম। শিল্পী রফিকুল আলম সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি দায়িত্ব পালন করে আসছিলেন। নন্দিত অভিনেতা এটিএম শামসুজ্জামান এর মৃত্যুতে কার্যকরী সভাপতির পদ শূন্য হয়। পরবর্তী সময়ে নায়ক আলমগীর কার্যকরী সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

শুক্রবার জোটের সভায় সর্বসম্মতিক্রমে গঠনতন্ত্রের ২৪ ও ২৬ ধারা অনুযায়ী এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় কার্যনির্বাহী সংসদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠিত হলে প্রতিষ্ঠালগ্ন থেকে সিনিয়র সহ-সভাপতি দায়িত্ব পালন করে আসছিলেন নন্দিত চলচ্চিত্র অভিনেতা নায়ক আলমগীর। বাংলাদেশ আওয়ামী লীগ এবং জাতির দুঃসময়ে সংস্কৃতি কর্মীদের সংগঠিত করে গণতান্ত্রিক এবং সাংস্কৃতিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন নায়ক আলমগীর।

জোটের নবনির্বাচিত সভাপতি নায়ক আলমগীর ও কার্যকরী সভাপতি কন্ঠ শিল্পী রফিকুল আলমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ। দেশব্যাপী সংগঠনের বিভিন্ন জেলা-উপজেলা এবং সকল ইউনিটের পক্ষ থেকে নায়ক আলমগীর ও কণ্ঠশিল্পী রফিকুল আলমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই গণতান্ত্রিক আন্দোলন এবং সাংস্কৃতিক আন্দোলনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সময় উপযোগী ভূমিকা রেখে আসছে। নতুন নেতৃত্বের হাত ধরে সংগঠন আরো শক্তিশালী এবং বিস্তৃত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন অরুন সরকার রানা।

Leave A Reply

Your email address will not be published.