The news is by your side.

ফুটবল যতজন খেলোয়াড়ের জন্ম দিয়েছে, মেসি তাদের সেরা : রামোস

0 123

 

২০০৫ সালে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান রামোস। বার্সেলোনার নিয়মিত একাদশে মেসি তখন থেকেই নিয়মিত মুখ। এই দুই ফুটবলার গত ১৬ বছর ধরে বিভিন্ন সময় ধরে একে অন্যের বিপক্ষে লড়ে আসছেন। অনেক সময়ে রামোসকে পরাস্ত করে গোল করেছেন মেসি। অনেক সময় রামোস আটকে দিয়েছেন মেসিকে।

এই দুই ফুটবল লিজেন্ডের মাঝে ২০০৯ সালে চলে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ এই সুপারস্টার ২০০৯ সালে রিয়ালে পাড়ি জমান রামোসের পাশে। মেসি অনেকবার রামোসকে পরাস্ত করলেও এই স্প্যানিশ ডিফেন্ডার সবসময় সেরা ফুটবলার বললে বেছে নিতেন নিজের সতীর্থ রোনালদোকে।

মেসিকে অন্যতম সেরা বলেই দাবি করতেন রামোস। নিজের সেরা একাদশে জায়গা দেওয়ার কথাও মেনে নিতেন। কিন্তু সেরা বললেই রোনালদোকে বেছে নিতেন রামোস।

টিএনটি স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে রামোস বলেছিলেন, ‘আমি সবসময় সেরা ফুটবলারদের সঙ্গে খেলতে পছন্দ করি। মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। আমি সবসময় বলে এসেছি, মেসি নিশ্চিতভাবে আমার সেরা একাদশে জায়গা পাবে।’

এবার অন্যতম সেরা থেকে মেসিকে ফুটবল বিশ্বের সেরা বলে মেনে নিয়েছেন এই ৩৬ বছর বয়সী স্প্যানিশ ডিফেন্ডার।

লম্বা সময় ধরে এই দুই ফুটবলার পাশাপাশি খেলছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জার্সিতে। সেখানে খেলার অভিজ্ঞতা থেকে মেসিকে সেরা দাবি করে পিএসজি টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে রামোস বলেন, ‘অনেক বছর ধরেই মেসির বিপক্ষে খেলা আমাকে ভুগিয়েছে। এখন আমি তাকে বেশ উপভোগ করছি। ফুটবল যতজন খেলোয়াড়ের জন্ম দিয়েছে, মেসি তাদের সবার মাঝে সেরা।’

Leave A Reply

Your email address will not be published.