The news is by your side.

ফিফার পর এবার অস্কার মঞ্চে দীপিকা

0 83

 

দুর্দান্ত সময় পাড় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ফিফা বিশ্বকাপ থেকে শুরু করে ‘পাঠান’ সিনেমা, সব জায়গাতেই চমক দেখিয়ে চলেছেন তিনি। এরই ধারাবাহিকতায় আবারও চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন অস্কারের মঞ্চে। বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার প্রেজেন্টার বা উপস্থাপকদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে দীপিকা পাড়ুকোনের নামও দেখা গেছে।

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস ঘোষিত হতে চলেছে আগামী ১২ মার্চ। ভারতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ১৩ মার্চ, স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায়। মনোনীত সিনেমা এবং সেগুলোর কলাকুশলীদের পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। তাদের মধ্যে রয়েছেন, রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন, বলিউড তারকা দীপিকাসহ আরও বেশ কয়েকজন। ইতিমধ্যে সামাজিক মাধ্যমে সেই তালিকা শেয়ার করেছেন অভিনেত্রী নিজেই। এরপরই শুভেচ্ছাবার্তার বন্যা ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সতীর্থ ও অনুসারীরা। বাদ যাননি দীপিকার স্বামী রণবীর সিংও। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

ভারতীয় হিসেবে দীপিকা এই প্রথম নন, ২০২২ সালে প্রিয়ঙ্কা চোপড়াও গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য বেশ কিছু রোমাঞ্চ অপেক্ষা করছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে ভারতীয় তিন সিনেমা। এর মধ্যে এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। এটি ছাড়া আরও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। যার একটি হলো শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।

Leave A Reply

Your email address will not be published.