The news is by your side.

ফাইভ জি নেটওয়ার্ক: দিল্লিতে মোদীর হাতে স্টিয়ারিং, গাড়ি চলছে ইউরোপের রাস্তায়!

0 135

 

 

নয়াদিল্লিতে বসে ফাইভ জি নেটওয়ার্কে ভর করে ইউরোপের রাস্তায় গাড়ি চালালেন প্রধানমন্ত্রী। একটি নির্দিষ্ট রাস্তায় ছিল গাড়িটি। নয়াদিল্লি থেকে স্টিয়ারিং ঘুরিয়ে সেই গাড়িটিকে কিছু দূর এগিয়ে নিয়ে যান মোদী।

দেশে ফাইভ জি পরিষেবার উদ্বোধনের দিনেই চমক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়াদিল্লিতে বসে ফাইভ জি নেটওয়ার্কে ভর করে ইউরোপের রাস্তায় গাড়ি চালালেন প্রধানমন্ত্রী। সুইডেনে একটি নির্দিষ্ট রাস্তায় ছিল গাড়িটি। নয়াদিল্লি থেকে স্টিয়ারিং ঘুরিয়ে সেই গাড়িটিকে কিছু দূর এগিয়ে নিয়ে যান মোদী।

শনিবার ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের মাধ্যমে দেশের নির্দিষ্ট কয়েকটি শহরে চালু হল ফাইভ জি পরিষেবা। তার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখানে একটি বুথে বসে ইউরোপের রাস্তায় থাকা একটি গাড়িকে টেস্ট ড্রাইভ দেন তিনি।

ফাইভ জি পরিষেবার মাধ্যমে ওই গাড়িটি নিয়ন্ত্রণ করা হচ্ছিল নয়াদিল্লি থেকে। সেই ভিডিয়ো টুইট করেছে প্রসার ভারতী। সেই ভিডিয়ো টুইট করেছেন কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীয়ূষ গয়ালও। পাশাপাশি, তিনি লিখেছেন, ‘ভারতের ফাইভ জি নেটওয়ার্ক ব্যবহার করে নয়াদিল্লিতে বসে ইউরোপের রাস্তায় গাড়ি চালালেন নরেন্দ্র মোদীজি।

এশিয়ার বৃহত্তম প্রযুক্তি মঞ্চ ইন্ডিয়া মোবাইল কংগ্রেস। এ বার পা দিয়েছে ষষ্ঠতম বছরে। শনিবার থেকে চালু হয়েছে ওই কংগ্রেস এবং তা চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত। সেই মঞ্চ থেকেই দেশের ১৩টি শহরে ফাইভ জি পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

কয়েক বছরের মধ্যে সারা দেশে ছড়িয়ে পড়বে পঞ্চম প্রজন্মের ওই মোবাইল সংযোগ পরিষেবা।’

Leave A Reply

Your email address will not be published.