The news is by your side.

প্রশাসনে বড় ধরনের রদবদল: ছয় মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব

0 75

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং নির্বাচন কমিশন সচিবালয়ে নতুন সচিব নিয়োগ করেছে সরকার।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করে।

সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন স্থানীয় সরকার সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবির খোন্দকারকে শিল্প মন্ত্রণালয়ে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আমিনুল ইসলাম খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব করা হয়েছে।

চাকরির মেয়াদ শেষ হওয়ার একবছর আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে গত রবিবার অবসরে পাঠিয়েছে সরকার। জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন ৩০ নভেম্বর অবসরে যাবেন।

এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফরিদ আহাম্মদ অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি পেয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হয়েছেন। রাজউকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আনিছুর রহমান মিঞাকে সচিব পদে পদোন্নতি দিয়ে রাজউকের চেয়ারম্যান পদেই পদায়ন করা হয়েছে। জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলমকে পদোন্নতি দিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.