The news is by your side.

পূজামণ্ডপের পাহারায় থাকবেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাও: কাদের

0 163

পূজামণ্ডপের পাহারায় থাকতে নেতাকর্মীদের নির্দেশ দিলেন ওবায়দুল কাদের

দুর্গাপূজাকে ঘিরে অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিহত করতে নেতাকর্মীদের মন্দির-মণ্ডপ পাহারায় থাকতে বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতন ধর্মাবলম্বীদের পূর্ণ নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দরকার হলে মন্দিরে-মন্দিরে-মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে, তাদের পাশে আওয়ামী লীগ নেতাকর্মীরাও থাকবেন।

সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে বাইরে থেকে নিষ্ক্রিয় মনে হলেও ভেতরে ভেতরে তারা সক্রিয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন,  কুমিল্লায় যা ঘটেছে, তা বীভৎস; চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়াবহ। এ ছাড়া রংপুর, সিলেট, সুনামগঞ্জ ও নাসিরনগরেও এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে। গতবারও আমরা দুয়েক জায়গায় লক্ষ করেছি।’

ওবায়দুল কাদের বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোটের মূল্য সমান। কারো ভোটের মূল্য বেশি, কারো কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারো মনে করা উচিত না।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে কাদের বলেন, ‘আপনারাও এ দেশের নাগরিক। আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক—এটা কারও মনে করা উচিত না।’

 

Leave A Reply

Your email address will not be published.