The news is by your side.

পুতিন নিজের লোকজনের হাতে ক্ষমতাচ্যুত হতে পারে: জেলেনস্কি

0 77

 

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার আশপাশের ঘনিষ্ঠজনদের হাতেই খুন হতে পারেন। ইউক্রেনে রুশ হামলার এক বছরপূর্তিতে ২৪ ফেব্রুয়ারি সাংবাদিক কোমারভের প্রকাশিত এক নিবন্ধে এমন মন্তব্য করেন তিনি।

পুতিন এবং তার শাসনে থাকা রাশিয়ার পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির মন্তব্য নিয়ে রোববার এক প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম নিউজউইক। প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, অবশ্যই এমন একমুহূর্ত আসবে যখন রাশিয়ায় পুতিনের শাসনের পতনের আওয়াজ শোনা যাবে। এটা খুবই গুরুত্বপূর্ণ।

গত এক বছরে ইউক্রেন যুদ্ধে রুশ বাহিনীর ধারাবাহিক ব্যর্থতায় একাধিক কমান্ডার বদলেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন। সবমিলিয়ে সামরিক বাহিনীর শীর্ষপর্যায়ের কমান্ডারদের সঙ্গে তার সম্পর্কের অবনতি চোখে পড়ার মতো।

এর আগে গত বছরের ডিসেম্বেরে দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানা যায়, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই রুশ প্রেসিডেন্টের প্রতি বিরক্ত হয়ে উঠেছেন তার ঘনিষ্ঠ মিত্ররা। তাদের মতে, পুতিন কি করছেন, এ সম্পর্কে কোনও ধারণা নেই তাদের। এমনকি ইউক্রেন যুদ্ধে এগিয়ে যাওয়ার কোনও দৃঢ় পরিকল্পনাও নেই।

একদল গোয়েন্দা বিশেষজ্ঞের দাবি, পুতিনের আশপাশে থাকা লোকজনের হাতে ক্ষমতাচ্যুত হওয়ার সম্ভবনা প্রবল। এ বিষয়ে ডেইলি বিস্টের সঙ্গে আলাপের সময় মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক কর্মকর্তা ড্যানিয়েল হফম্যান বলেছিলেন, পুতিনের ক্ষমতাচ্যুত হবে আকস্মিক এবং গোপন পদক্ষেপ। এই ঘটনার পরিকল্পনা বা কাজের সঙ্গে যারা জড়িত থাকবেন, তারা ধরাছোঁয়ার বাইরে থাকবেন।

Leave A Reply

Your email address will not be published.