The news is by your side.

পিএসজির জয়ের রাতে  ৭০০তম গোলের মাইলফলক স্পর্শ মেসির

0 114

 

ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক ছুঁলেন লিওনেল মেসি। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে ২০০ গোল করলেন কিলিয়ান এমবাপে। লিগ ওয়ানে দুই তারকার মাইলফলকের রাতে মার্শেইকে ৩-০ গোলে উড়িয়ে দিলো পিএসজি।

ম্যাচে জোড়া গোল করেন এমবাপে। বাকি গোলটি মেসির। এই জয়ে লিগ ওয়ান টেবিলে ৮ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষেই রইলো পিএসজি। ২৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৬০। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পরেই মার্শেই।

ফুটবল ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের সেরা পাঁচ লিগে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন মেসি। তার আগে এই ক্লাবে একমাত্র সদস্য ছিলেন পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো।

এদিকে এমবাপে ২০০ গোল করে হয়েছেন যৌথভাবে পিএসজির সেরা গোলদাতা। এতদিন এককভাবে পিএসজির হয়ে ২০০ গোলের রেকর্ড ছিল এডিনসন কাভানির।

এদিন অনেকটা প্রতিশোধের ঝাঁজ নিয়ে নেমেছিল পিএসজি। চলতি মাসেই ফরাসি কাপে পিএসজিকে হারিয়ে বিদায় করে দিয়েছিল মার্সেই। এবার মার্সের মাঠে লিগের ম্যাচ গিয়েই বড় জয় নিয়ে ফিরল ক্রিস্তফ গালতিয়ের দল।

খেলার শুরুতে গতি ছিল মন্থর। ছন্দ পেতে কিছুটা সময় লাগে মেসিদের। ২৫ মিনিটে আসে জ্বলে উঠার মুহূর্ত। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল ধরে তীব্র গতিতে ছুটে আড়াআড়ি শটে বল জালে জড়ান এমবাপে।

চার মিনিট পর সেই ঠিক উল্টো ব্যাপার। এবার বলের যোগান দেন এমবাপে, জালে জড়ান মেসি। এমবাপে দারুণ এক পাসে বক্সের  ভেতর খুঁজে পান মেসিকে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো তারকা কোন ভুল করেননি। এতে করে ক্লাবে ৭০০ গোল হয়ে যায় তার।

৩৩ মিনিটে আরেকটি গোল পেতে পারতেন মেসি। কিন্তু একদম কাছ থেকে ডান পায়ে শট নিতে গিয়ে লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ৩৮ মিনিটে মার্সেই রক্ষণে আবার আতঙ্ক ছড়ায় পিএসজি। এবার এমবাপের পাস থেকে সুযোগ হাতছাড়া করেন অধিনায়ক মার্কিনিউস।

বিরতির পর নেমে একই ধারায় খেলা চালিয়ে দ্রুত আরেকটি গোল পেয়ে যায় পিএসজি। ৫৫ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে মেসিকে বল দিয়ে বক্সের ভেতর ঢুকে যান এমবাপে। মেসির দেওয়া ফিরতি বল ভলিতে জালে জড়ান ফরাসি তারকা।

Leave A Reply

Your email address will not be published.