The news is by your side.

পাবিপ্রবি: রাষ্ট্রপতির নির্দেশে  লিফট কিনতে ৬ কর্মকর্তার তুরস্ক সফর স্থগিত

0 159

রাষ্ট্রপতির নির্দেশে লিফট কেনার জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ৬ কর্মকর্তার তুরস্ক সফর স্থগিত করা হয়েছে। শুক্রবার (২ জুন) জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ফারুক হোসেন চৌধুরী বলেন, মহামান্য রাষ্ট্রপতির নির্দেশে পাবিপ্রবি প্রশাসন প্রতিনিধি দলের সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন।

রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, তুরস্কের যে লিফট পাবিপ্রবিতে সংযোজনের কথা রয়েছে সেই হিটকক্স গ্লোবাল ইঞ্জিনিয়ারিং নামক প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে ১৫০ লিফট সরবরাহ করেছে। সুতরাং লিফট দেখতে তুরস্কে যাওয়ার প্রয়োজন নেই। লিফট এখন জাহাজিকরণ প্রক্রিয়ায় রয়েছে। সেখানে মতামত প্রদানেরও সুযোগ নেই। প্রতিনিধি দলের সদস্যরা এ বিষয়ে অভিজ্ঞও নন।

এ সফর রাষ্ট্রীয় অর্থের অপচয় এ তিনি আরও বলেন, উপাচার্য বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পড়েছে। বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করলে ভালো হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লে. কর্ণেল (অব.) জিএম আজিজুর রহমান বলেন, উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন তাকে তুরস্ক যাওয়া স্থগিতের কথা জানিয়েছেন। এর বেশি বলতে পারব না।

মঙ্গলবার  ‘লিফট কেনার জন্য তুরস্ক সফরে যাচ্ছেন পাবিপ্রবির প্রতিনিধি দল’ এমন সংবাদ গণমাধ্যমে আসার পর থেকেই সারাদেশে আলোচনা সমালোচনার ঝড় শুরু হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্যরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।বং অপ্রয়োজনীয় প্রমোদ ভ্রমণ ছাড়া কিছু নই।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.