The news is by your side.

পরিবেশ রক্ষার জন্য নাগরিক আন্দোলন গড়ে তুলতে হবে: বাহাউদ্দিন নাছিম

0 40

ঢাকার বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা নদী দূষণের কারণে, শিল্পায়নে নানাবিধ অব্যবস্থাপনার কারণে, অপরিকল্পিত নগরায়নের কারণে আশে পাশের পরিবেশ নষ্ট হয়। পরিবেশ রক্ষার জন্য সামাজিক আন্দোলন, নাগরিক আন্দোলন এবং রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে হবে। পরিবেশ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। যারা দোষ ধরার জন্য এবং বিরোধিতার জন্য বিরোধিতা করে! তারা দেশের উন্নয়ন অগ্রগতির পথে প্রতিবন্ধকতা তৈরি করে রাজনৈতিক পরিবেশ নষ্ট করে! তারা হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি করে! তারা বাংলাদেশের গনতন্ত্রকে ধ্বংস করতে চায়! তারা বাংলাদেশের জনজীবনকে বিপর্যস্থ করতে চায়। তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ-এর উদ্যোগে আজ  বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম একথা বলেন।

রাজধানীর মৎস্য ভবন মোড় থেকে হাইকোর্ট হয়ে প্রেসক্লাব পর্যন্ত সড়কের পাশে সামাজিক জনসচেতনতামূলক মানববন্ধন কর্মসূচি পালন করে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ শহীদুর রশিদ ভূঁইয়া। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  একেএম আফজালুর রহমান বাবু’র সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, সালেহ মোহাম্মদ টুটুল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহম্মদ উল্লাহ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, কেন্দ্রীয় উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজীব মজুমদার রাজু।

 

Leave A Reply

Your email address will not be published.