The news is by your side.

পদ্মা সেতু, বাংলাদেশের  সক্ষমতা বৃদ্ধির পরিচায়ক: Daily  Times  

0 36

 

পদ্মা সেতু নিয়ে পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিক  Daily  Times   এর  উপ সম্পাদকীয়তে  প্রকাশিত নিবন্ধে   দেশটির  বিশিষ্ট শিক্ষাবিদ গবেষক ও আন্তর্জাতিক বিশ্লেষক  ড. মালিকা ই আবিদা খাত্তাক এমন শিরোনাম দেন।

পদ্মা সেতু যে শুধুই একটু সেতু নয়,  এটি বাংলাদেশের  সক্ষমতা বৃদ্ধির  অন্যতম পরিচায়ক;  শিরোনামের মধ্য দিয়েই ডক্টর মালিকা   সেকথা ব বোঝাতে চেয়েছেন।

প্রকাশিত নিবন্ধে সেতুটি নির্মাণে বিভিন্ন ষড়যন্ত্রের কথা উল্লেখ করে বলা হয়, মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগে  বিশ্ব ব্যাংক এবং অন্যান্য দাতা সংস্থা  প্রতিশ্রুতি দিয়েও  কথা রাখেনি।

এমন কঠিন বাস্তবতার মুখোমুখি দাঁড়িয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা   নিজস্ব অর্থায়নে  পদ্মা সেতু প্রকল্প  বাস্তবায়নে এগিয়ে যান । করোনা মহামারীতে গোটা বিশ্ব যখন অনেকটাই  থমকে ছিল,  তখনো এগিয়ে চলে  পদ্মা সেতু প্রকল্পের কাজ।

রাজনৈতিক চ্যালেঞ্জ দেশি-বিদেশি ষড়যন্ত্র সব উপেক্ষা করে   প্রধানমন্ত্রী শেখ হাসিনার  আত্মবিশ্বাস ও দূরদর্শী সিদ্ধান্তে  বাংলাদেশের মানুষের স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান হয়। ড. মালিকার নিবন্ধে  উঠে আসে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  দূরদর্শী নেতৃত্তের কথা।

ইংরেজি ভাষায় প্রকাশিত এ নিবন্ধে বলা হয়, The padma bridge bears the signature of Sheikh Hasina,s Visionary Leadership.পদ্মা সেতুর ফলে  দক্ষিণাঞ্চল সহ  গোটা দেশের আর্থসামাজিক চিত্র বদলে যাবে নিবন্ধে উল্লেখ করা হয়।

জিডিপি প্রবৃদ্ধির হার১ দশমিক ৩ শতাংশ বাড়বে বলেও ডক্টর মালিকা তার নিবন্ধে উল্লেখ করেন। ডক্টর মালিকা  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার  শাসনামলে  বাংলাদেশের সক্ষমতা আরো একবার জানার সুযোগ পেল বিশ্ব।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের কাছে পরাজিত  পাকিস্তানের  দৈনিকটির উপসম্পাদকীয়তে বলা হয়,  বাংলাদেশ একটি দেশ যারা বারবার তাদের সক্ষমতা দেখিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.