The news is by your side.

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে সিসি ক্যামেরা বসার পর: নৌপ্রতিমন্ত্রী

0 47

 

পদ্মা সেতুতে স্পিডগান, সিসিটিভি স্থাপনের পর বাইক চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, পদ্মা সেতুতে অনির্দিষ্টকালের জন্য বাইক চালাচল বন্ধ নয়।এটা সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে। সেতুতে স্পিডগান, সিসিটিভি স্থাপনের পর বাইক চালানোর বিষয়ে নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সিসি ক্যামেরায় নির্দিষ্ট স্থানের ভিডিও ধারণের পাশাপাশি রাডার স্পিডগান যন্ত্রের মাধ্যমে চলন্ত গাড়ির গতি কত- সেটি পরিমাপ করা যায়। স্পিডগান যন্ত্রটি বিভিন্ন দেশে সড়কে শৃঙ্খলা বজায় রাখতে ব্যবহার করা হচ্ছে।

মাওয়া প্রান্তে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল নিয়ে এক প্রশ্নের জবাবে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, শিমুলিয়ার মাঝিকান্দি রুটে ফেরি চলাচল বন্ধের কোনো পরিকল্পনা সরকারের নেই। যানবাহনের চাহিদা যদি থাকে ফেরি চলাচল অব্যাহত থাকবে।

পদ্মা সেতুতে নাট খুলে নেওয়ার বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অসচেতন ও দেশবিরোধী নেতৃত্বের কারণে খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, এ সেতু ভেঙে পড়বে। ওই বক্তব্যের ফলে তাঁর কিছু অনুসারী এ নাট খুলে ফেলেন।

 

Leave A Reply

Your email address will not be published.