The news is by your side.

নৌকা প্রার্থীকে পরাজিত করে  বিজয়ী  ড. জয়া সেনগুপ্তা

0 141

 

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে পুলিশ প্রধানের ভাই নৌকার প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল আমিন চৌধুরীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন সুরঞ্জিতপত্নী ড. জয়া সেনগুপ্তা।

কেন্দ্রঘোষিত ফলাফলে তিনি কাঁচি প্রতীকে ৮০ হাজার ১৩৯ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন চৌধুরী পেয়েছেন ৫৪ হাজার ৯৯৮ ভোট। ড. জয়া সেনগুপ্তা ২৫ হাজার ১৪১ ভোট বেশি পেয়েছেন।

সত্তরের নির্বাচন থেকে ড. জয়া সেনগুপ্তার স্বামী সুরঞ্জিত সেনগুপ্ত এই আসনে এমপি নির্বাচিত হন। এই আসনে সাতবারের এবং পাশের আজমিরীগঞ্জ আসনে একবারসহ আটবারের এমপি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। ২০১৭ সালে তাঁর মৃত্যুর পর উপনির্বাচনে বিজয়ী হন জয়া সেনগুপ্তা। পরে একাদশ জাতীয় নির্বাচনেও তিনি বিজয়ী হন।

এবার তাঁকে মনোনয়ন না দিয়ে পুলিশ প্রধানের ভাই ও শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন চৌধুরীকে প্রার্থী করে আওয়ামী লীগ। কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করেন জয়া সেনগুপ্তা।

ড. জয়া সেনগুপ্তার ছেলে সৌমেন সেনগুপ্ত বলেন, ‘আমার বাবাকে এই আসনের মানুষ সাতবার এমপি বানিয়েছিল। তারা আমাদের পরিবারকে কতটা ভালোবাসে, আবারও প্রমাণ দিয়েছে এবার আমার মাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত করে।

Leave A Reply

Your email address will not be published.