The news is by your side.

নির্বাচনী এলাকায় নুসরাতবিরোধী পোস্টার

বহিরাগত বা তারকা নয়, প্রার্থী হিসেবে চাই শিক্ষিত কাউকেই

0 64

আর মাত্র কয়েকমাস পরেই ভারতের লোকসভা নির্বাচন। তার আগেই পোস্টারে ছয়লাপ নুসরত জাহানের নির্বাচনী এলাকা বসিরহাট। সেখানে সাফ বলা হয়েছে, বহিরাগত বা তারকা নয়, প্রার্থী হিসেবে চাই শিক্ষিত কাউকেই।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, বসিরহাটের মিনাখাঁ বিধানসভার অন্তর্গত হাড়োয়া ব্লকের কুলটি গ্রাম পঞ্চায়েতের কুলটি-সহ বিভিন্ন এলাকায় লাগানো হয়েছে নুসরাত জাহানবিরোধী পোস্টার।

পোস্টারে লেখা, ‘লোকসভার প্রার্থী হিসেবে বহিরাগত কাউকে চাই না।’ কোনো পোস্টারে লেখা, ‘অভিনেত্রী বা অভিনেতা নয়, সৎ ও শিক্ষিত মানুষ চাই।’ নিচে লেখা তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ, বসিরহাট লোকসভা কেন্দ্র। লোকসভা ভোটের আগে এ পোস্টার নিয়ে রীতিমতো অস্বস্তিতে তৃণমূল।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে প্রার্থী নিয়ে হাড়োয়া ও বাদুড়িয়ায় পোস্টার ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছে। ২০২৪-এ লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্রে বহিরাগত অভিনেতা-অভিনেত্রী চাই না। আমরা চাই কাজের মানুষ, শিক্ষিত, সৎ, স্বচ্ছ ভাবমূর্তির ভূমিপুত্রকে সাংসদ হিসেবে দেখতে চাই। এমন পোস্টার ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে। পোস্টারের নিচে লেখা ছিল তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ।

তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দের পক্ষ থেকে যে পোস্টার লাগানো হয়েছে সেখানে লেখা হয়েছে, ‘২০২৪-এ লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্রে বহিরাগত অভিনেতা-অভিনেত্রী চাই না। আমরা চাই কাজের মানুষ, শিক্ষিত, সৎ, স্বচ্ছ ভাবমূর্তির ভূমিপুত্রকে সাংসদ হিসাবে দেখতে চাই।’

এদিকে নাম না থাকলেও কারও বুঝতে বাকি নেই যে সেই পোস্টার নুসরত জাহানের বিরুদ্ধে। তৃণমূলের সাংসদকেই এই দলের একাংশ চান না!

অভিনেত্রী থেকে নেত্রী হয়েই চমক দেখিয়েছেন নুসরাত জাহান। ব্যক্তি জীবনের নানান বিতর্ক পেছন ফেলে লোকসভা নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন। বসির হাটের এই সংসদ সদস্যকে নিজ এলাকাতেই তোপের মুখে পড়তে হচ্ছে।

তৃণমূলের একাংশের এই দাবি দেখে অনেকেই মনে করছেন যে জোড়াফুলের অন্দরে যে গোষ্ঠী কোন্দল আছে সেটা এই ঘটনায় আরও স্পষ্ট হল। তাও লোকসভা নির্বাচনের আগে। তবে যারা এই পোস্টার লাগিয়েছেন দেওয়ালে দেওয়ালে তার বার্তা থেকে স্পষ্ট যে তারা স্থানীয় কাউকেই প্রার্থী হিসেবে চান যিনি তাদের হয়ে কাজ করবেন। উন্নতি ঘটাবেন।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোটে জিতে কাজের কাজ অভিনেত্রী কিছুই করেননি বলে দাবি তাদের। এমনকি কোনও প্রয়োজনেও তাকে পাওয়া যায় না বলেই মত তাদের। তাই তারা এমন কাউকে চান যাকে ডাকলেই আপওয়া যাবে। যদিও এই বিষয়ে এখনও কিছুই জানাননি নুসরত জাহান।

 

Leave A Reply

Your email address will not be published.