The news is by your side.

নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখতে চায় ইইউ : কাদের

0 77

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখতে চায় ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)। আওয়ামী লীগও চায় একটি ভালো, ত্রুটিমুক্ত ও সুষ্ঠু নির্বাচন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন করার কথা ইইউ রাষ্ট্রদূতদের জানিয়েছে আওয়ামী লীগ। এ সময় সব দলের অংশগ্রহণে নির্বাচন হোক বলে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতরা প্রত্যাশা করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘যদিও নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি কূটকৌশলের আশ্রয় নিচ্ছে। ২০১৩-১৪ সালের মতো আবারও আগুন সন্ত্রাসের ওপর ভর করে সরকার উৎখাত ও দেশের স্থিতিশীলতা নষ্ট করে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে।’ তিনি বলেন, আওয়ামী লীগ বিএনপির মতো লুকিয়ে ইইউ প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করতে আসেনি। আগেই দাওয়াতপত্র দিয়ে সময় নিয়ে সবাইকে জানিয়ে সাক্ষাৎ করেছি বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য, সুষ্ঠু ও অবাধ হবে। নির্বাচন কমিশন স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা প্রদান করবে। আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ প্রস্তুতি নিচ্ছে।

বৈঠকে ইইউয়ের সাতটি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.