The news is by your side.

নিউইয়র্কে মুক্তি পাচ্ছে মিম-  রাজের ‘দামাল’

0 29

মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা ফুটবল দলের বিভিন্ন ঘটনা অবলম্বনে নির্মিত হয় রায়হান রাফির সিনেমা ‘দামাল’।

২৮ অক্টোবর দেশে মুক্তি পেয়েছে ছবিটি। এবার ‘দামাল’ দেখতে পাবেন যুক্তরাষ্ট্রপ্রবাসীরাও। ১৮ নভেম্বর ছবিটি মুক্তি পাবে যুক্তরাষ্ট্রে।

বায়োস্কোপ ফিল্মসের পরিবেশনায় জ্যামাইকা মাল্টিপ্লেক্স, ক্যালিফোর্নিয়ার নর্থ হলিউড, সান ফ্রান্সিসকো, টেক্সাসের ডালাস, হিউস্টোন, বাল্টিমোর, শিকাগো, অরল্যান্ডো, মিয়ামি, ডেট্রয়েট, রেনো, পোর্টল্যান্ড, বোস্টনসহ ১৫টি শহরে ছবিটি মুক্তি দেওয়া হবে।

আগামী ২ ডিসেম্বর রিগ্যাল, হারকিনস, সিনেমার্কের ৫০টি থিয়েটারে মুক্তি দেওয়া হবে ‘দামাল’। এরই মধ্যে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

‘দামাল’–এর গল্প লিখেছেন শিশুসাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে ফুটবল ও প্রেমকে উপজীব্য করে গল্পটি লিখেছেন তিনি। ‘দামাল’ পরিচালনা করেন বর্তমানের আলোচিত নির্মাতা রায়হান রাফি।

পরিচালনার পাশাপাশি নাজিম উদ দৌলার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্যও লিখেছেন রাফি। ২০২০ সালে করোনার মধ্যে ছবিটির শুটিং শুরু হয়। ফ্রেমে একাত্তরের আবহ তুলে আনতে সৈয়দপুরে ছবির দৃশ্যধারণ করা হয়।

বাংলাদেশে ২২টি হলে মুক্তি পেয়েছিল রায়হান রাফি পরিচালিত ‘দামাল’। দ্বিতীয় সপ্তাহে আরও ২টি হল বেড়ে ‘দামাল’–এর হলসংখ্যা হয় ২৪। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তারকাবহুল এই সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম, শাহনাজ সুমি, সুমিত, রাশেদ অপু, ইন্তেখাব দিনার, পূজা, সামিয়া অথৈ প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.