The news is by your side.

নাট্য সম্রাজ্ঞী বিনোদিনী দাসীর বায়োপিকে ঐশ্বরিয়া!

0 257

 

নির্মাতা প্রদীপ সরকার দীর্ঘদিন ধরেই মঞ্চ অভিনেত্রী বিনোদিনী দাসীর জীবনের গল্প বড় পর্দায় আনার চেষ্টা করছেন। অবশেষে তিনি বিনোদিনীকে বড় পর্দায় হাজির করতে চলেছেন। বিনোদিনী চরিত্রের জন্য বলিউড কুইন ঐশ্বরিয়াকেই পছন্দ করছেন পরিণীতাখ্যাত এ নির্মাতা।

প্রাথমিক পর্যায়ে শোনা গিয়েছিল, এই চরিত্রের জন্যে তিনি বিদ্যা বালানের সঙ্গে কথা বলছেন। কিন্তু বলিউডে এখন জোর গুঞ্জন, বিনোদিনী দাসীর চরিত্রে বিদ্যা নয়, ঐশ্বরিয়া রাই বচ্চনকে নেওয়ার কথাই ভাবছেন পরিচালক।

বিনোদিনী দাসী উনিশ শতকের একজন উল্লেখযোগ্য মঞ্চ অভিনেত্রী। খুব অল্প বয়সে মঞ্চের সঙ্গে যুক্ত হন তিনি। নাট্যকার গিরিশচন্দ্র ঘোষ বিনোদিনীকে বিখ্যাত করে তুলেছিলেন। পরে এ অভিনেত্রী কলকাতার মঞ্চে দীর্ঘ সময় রাজত্ব করেন। তিনি নটী বিনোদিনী নামেও পরিচিত।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বিনোদিনী দাসীর লেখা আত্মজীবনীর ভিত্তিতেই তৈরি হবে চিত্রনাট্য। বিনোদিনী দাসীর নাট্য মঞ্চের গল্পের পাশাপাশি তার বৃদ্ধ বয়সের কাহিনিও তুলে ধরা হবে এতে।

এ ছাড়া তার জীবনে গিরীশ ঘোষ বা রামকৃষ্ণের অবদানের কথা অনেকেই জানে। কিন্তু মঞ্চ থেকে বিদায় নেওয়ার পর তার জীবন কীভাবে কেটছিল, সেই গল্প খুব কম লোকেরই জানা। তাই মঞ্চ থেকে অবসর নেওয়ার পর বিনোদিনী দাসীর কী হয়েছিলেন, তাও ছবিতে রাখবেন পরিচালক।

সংবাদমাধ্যমের খবর অনুয়ায়ী, চিত্রনাট্য পড়ে নাকি ভালো লেগেছে ঐশ্বরিয়ার। মৌখিক সম্মতিও দিয়েছেন তিনি। চূড়ান্ত চিত্রনাট্য পড়া শেষ হলে তবেই চুক্তিপত্রে স্বাক্ষর করবেন তিনি। বায়োপিকে এই প্রথম নয়। এর আগেও ‘সর্বজিৎ’ ‘উমরাও যান’ এর মতো বায়োপিকে কাজ করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.