The news is by your side.

‘দেশে স্যালাইনের অভাব নেই, কিছু অসাধু লোক সংকট তৈরির চেষ্টা করছে’

0 125

 

দেশে স্যালাইনের অভাব নেই,  কিছু অসাধু ব্যবসায়ী এসময়ে সুযোগ নেওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এ প্রসঙ্গে তিনি  বলেন, আমরা সিভিল সার্জনদের নির্দেশনা দিয়েছি, কোথাও স্যালাইনের দাম বেশি রাখা হলে তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।

তিনি আরও বলেন, কিছু ক্লিনিক এবং হাসপাতাল রোগীদের সঙ্গে প্রতারণা করছে। রোগীদের হাসপাতালে রাখছে এবং আইসিইউতে নিচ্ছে। এসব হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে এবং যেসব হাসপাতাল ও ক্লিনিকের নিবন্ধন নেই বা মেয়াদোত্তীর্ণ সেসব হাসপাতালের বিরুদ্ধে আমাদের অভিযান পরিচালিত হবে।

ডা. আহমেদুল আরও বলেন, আমরা আমাদের রোগীদের জিম্মি করে কোনো অসাধু চক্রকে লাভবান হতে দেবো না। যারা এ ধরনের কাজ করছে তারা দেশপ্রেমিক না।

ব্রিফিংয়ে অধ্যাপক ডা. আহমেদুল কবির জানান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সব সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা আছে। গুরুতর রোগীদের চিকিৎসা স্থানীয় হাসপাতালে নিশ্চিত করার বিষয়ে আমরা কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সব সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা আছে। গুরুতর রোগীদের চিকিৎসা স্থানীয় হাসপাতালে নিশ্চিত করার বিষয়ে আমরা কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছি।

তিনি আরও জানান, ডেঙ্গুর এই ক্রান্তিকালে আগামীকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে আবারও অভিযান পরিচালনা করা হবে।

Leave A Reply

Your email address will not be published.