The news is by your side.

দিল্লিতে সংঘর্ষে নিহত বেড়ে ২৩

0 773

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার থেকে শুরু হওয়া সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। এছাড়া এ রাজ্যে ১৮৯ জনের গুরুতর হতাহতের খবর জানিয়েছে আনন্দবাজার

বুধবার সকালে আরও ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে চার দিনের মাথায় মৃতের সংখ্যা ২৩।  এর আগে মঙ্গলবার রাত পর্যন্ত নিহতের সংখ্যা ছিল ১৩ জনে।

আনন্দবাজার জানায়, এ দিন সকালে গুরুতর আহত অবস্থায় আরও চারজনকে গুরু তেগবাহাদুর হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন। পরে হাসপাতালে চিকিৎসারত আরও একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেন হাসপাতালটির ব্যবস্থাপক সুনীলকুমার গৌতম।

বেলা বাড়লে আরও দু’জনের মৃত্যু হয়। দুপুরে চাঁদবাগ থেকে এক গোয়েন্দা কর্মকর্তার লাশ উদ্ধার হয়। তারপর লোকনায়ক হাসপাতালে আরও দু’জনের মৃত্যু হয়।

প্রতিবেদনে বলা হয়, এখনও দিল্লিতে হিংসা অব্যাহত। এ দিন ভোর সাড়ে ৪টা থেকে নতুন করে পাথর ছোঁড়াছুঁড়ি শুরু হয় উত্তর-পূর্বের ব্রহ্মপুরী-মুস্তাফাবাদ এলাকায়। গোকুলপুরীতে একটি পুরনো জিনিসপত্রের দোকানেও আগুন ধরিয়ে দেয়া হয়। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ দিন জোহরিপুরায় ফ্ল্যাগমার্চ করে পুলিশ। গোকুলপুরীর ভাগীরথী বিহার এলাকায় ফ্ল্যাগমার্চ করে সিআরপিএফ, এসএসবি, সিআইএসএফ এবং পুলিশের যৌথবাহিনী। সীলামপুর, জাফরাবাদ, মৌজপুর, গোকুলপুরীতে ১৪৪ ধারা জারি রয়েছে।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার শুরু হয় সংঘাত।  মঙ্গলবার সারাদিনই দফায় দফায় সংঘর্ষ চলে। লাঠি-রড নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষের লোকজন।

Leave A Reply

Your email address will not be published.