The news is by your side.

দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে : শিক্ষার্থীরা

0 141

 

বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে ফের রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। দ্বিতীয় দিনের মতো আজ বুধবার তারা রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন।

বেলা ১১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া ও বিইউপির উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারী। এ সময় মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আমি আপনাদের সব দাবির সঙ্গে একমত, আমিও ন্যায়বিচার চাই। আমি আপনাদের সঙ্গে আছি। এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। আপনারা আমার সঙ্গে থাকেন। আপনাদের সব দাবি বাস্তবায়ন করা হবে।

তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আশ্বাসে আস্থা নেই তাঁদের। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

আতিকুল ইসলাম বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়েছি, আমি আপনাদের প্রতিনিধি। একইসঙ্গে আন্দোলন স্থগিত করতে অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

 

Leave A Reply

Your email address will not be published.