The news is by your side.

দক্ষিণ ভারতীয় সিনেমা: বলিউডের মতো বক্ষবিভাজিকা দেখাতে হয় না

0 89

 

 

বিশ্ব দরবারে সুনাম কুড়োচ্ছে দক্ষিণ ভারতীয় সিনেমা। পৃথিবীর বিভিন্ন দেশে খ্যাতির ডানা মেলছে দক্ষিণ ভারতের বড় এবং মাঝারি মাপের সিনেমাগুলি। সিনেমাগুলি আয়ের দিক থেকেও বক্স অফিসের অনেক রেকর্ড ভেঙে চলেছে।

বলিউডের সিনেমার ‘ব্লকবাস্টার’ তকমাও এখন যোগ হয়েছে সাম্প্রতিককালে ভাল ব্যবসা করা দক্ষিণী সিনেমাগুলির মুকুটে।

পুষ্পা, আরআরআর এবং কেজিএফ-২ এর মতো দক্ষিণের ছবিগুলির সাম্প্রতিক সাফল্যে বলিপাড়ার অনেকেরই চোখ টাটাচ্ছে।

কেন দক্ষিণের ছবিগুলি বলিউডকে বিভিন্ন দিক থেকে ছাপিয়ে যাচ্ছে তা ইতিমধ্যেই সিনেমাপ্রেমীদের চর্চার বিষয় হয়ে উঠেছে। তৈরি হচ্ছে বিতর্কও। দক্ষিণ ভারতীয় সিনেমাগুলির মান বাড়ার পাশাপাশি বলিপাড়ার সঙ্গে দক্ষিণ ভারতীয় সিনেমা জগতের দূরত্ব বাড়ছে বলেও অনেকে মনে করছেন।

তবে এই বিতর্কের নয়া সংযোজন বলিউডকে নিয়ে করা সুইডিশ-গ্রিক অভিনেত্রী এলি আব্রামের মন্তব্য।

বলিউডে সেইভাবে পাত্তা না পেলেও বিভিন্ন দক্ষিণী সিনেমাতে চুটিয়ে কাজ করছেন এলি। এমনকি, নামী দক্ষিণী পরিচালক সেলভারাঘবনের তামিল ছবি ‘নানে ভারুভেনে’-তে প্রধান অভিনেত্রী হিসেবে ধনুষের বিপরীতে অভিনয় করার জায়গা করে নিয়েছেন এলি।

ধনুষের বিপরীতে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে সম্প্রতি এলি জানিয়েছেন, এই সিনেমাতে কাজ করার সুযোগ পেয়ে তিনি নিজেকে ধন্য মনে করছেন। তিনি আরও বলেন, ‘‘১০ বছর পর আমি এমন একটি সিনেমাতে অভিনয় করার সুযোগ পেয়েছি, যা আমার অভিনেত্রী সত্তাকে আরও বিকশিত করতে সাহায্য করবে।’’

দক্ষিণী সিনেমাতে নাকি অভিনেত্রীর শুধু মাত্র সুন্দর মুখ থাকলেই হয় না, ভাল এবং নির্ভেজাল অভিনয়ও জানতে হয়। এমনটাই মন্তব্য করেছেন এলি।

বলিউডের মতো দক্ষিণী সিনেমায় খামোখা রূপচর্চা এবং বক্ষযুগল দেখানোর দরকার নেই। কেবল মাত্র অভিনয় দক্ষতাই কাজ পাওয়ার জন্য যথেষ্ট, মনে করেন এলি।

এলি উল্লেখ করেছেন, বলিউডে কাজ করার উদ্দেশে এলেও তিনি এখন দক্ষিণী সিনেমা জগতের প্রেমে পড়েছেন।

বলিউড কাউকে অসম্মান করে না বলে জানালেও, এলিও এ-ও জানিয়েছেন বলিউড এবং দক্ষিণী সিনেমহলের আলাদা আলাদা স্বকীয়তা আছে।

এলি বলেন, ‘‘এমন নয় যে বলিউড কাউকে সম্মান করে না বা পেশাদার নয়। বলিউড এবং দক্ষিণী, উভয় সিনেমা জগতই আমাকে গ্রহণ করেছে। বলিউড এবং দক্ষিণ ভারতীয় সিনেমার আলাদা আলাদা বৈশিষ্ঠ্য রয়েছে। তবে দক্ষিণী মহল অনেক শান্ত এবং নম্র। বলি পাড়ায় চাকচিক্য বেশি। তবে উভয়েরই দর্শক টানার নিজস্ব ক্ষমতা রয়েছে।’’

এলি বলিউডে ‘মিকি ভাইরাস’, ‘কিস কিস কো প্যায়ার করু’, ‘মালাং’-এর মতো সিনেমাতে কাজ করেছেন। অভিনেত্রীকে শীঘ্রই টাইগার শ্রফ এবং কৃতি স্যানন অভিনীত ‘গণপত’-এ দেখা যাবে। আসন্ন গণপত সিনেমাতে এলিকে ‘রোজি’ নামক একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

 

 

Leave A Reply

Your email address will not be published.