The news is by your side.

দক্ষিণী নায়িকাদের দাপটে কাঁপছে বলিউড

0 24

বিনোদন ডেস্ক

 

ঐশ্বরিয়া রাই বচ্চন, ক্যাটরিনা কাইফ, দীপিকারাএক যুগেরও বেশি সময় দাপিয়ে বেড়িয়েছেন বলিউড। তবে বেশিরভাগ নায়িকাই চল্লিশ ছুঁই ছুঁই ,আবার অনেকে পার করেছেন চল্লিশের কোটা।

ফিটনেস আর শারীরিক সৌন্দর্য ধরে রাখার চেষ্টা করলেও বলিপাড়া যেন বলছে, তোমরা অবসরে যাও।এর পেছনে অবশ্য কারণও রয়েছে। নান্দনিক নৃত্যশৈলী, অভিনয় এবং শারীরিক সৌন্দর্যে  দক্ষিণী অভিনেত্রীরা ইতোমধ্যেই দর্শক হৃদয়ে নতুন করে স্পন্দন সৃষ্টি করেছেন।বলিউডের প্রথম সারির নায়কদের পছন্দের তালিকায় রয়েছেন দক্ষিণী নায়িকারা।

পূজা হেগড়ে

তামিল সিনেমা ‘মুগামুদি’র মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন পূজা হেগড়ে। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে সফলতা পাওয়ার পর এই অভিনেত্রী নাম লেখান বলিউডে। আশুতোষ গোয়ারিকরের ‘মহেঞ্জোদারো’ ছবিতে হৃত্বিক রোশনের বিপরীতে প্রথমবার দেখা যায় পূজাকে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। কাজ করে যাচ্ছেন একের পর এক ব্যবসা সফল সিনেমায়। বলিউডে বর্তমান সময়ে অন্যতম সফল অভিনেত্রী পূজা হেগড়ে।

রাশমিকা মান্দানা

 

দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মান্দানা হাজির হতে যাচ্ছেন বলিউড সিনেমায়। অভিষেক সিনেমায়ই মেগাস্টার অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন এই অভিনেত্রী। ‘গুডবাই’ নামে সিনেমাটি পরিচালনা করেছেন বিকাশ বহেল। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে সিনেমাটির প্রথম লুক পোস্টার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা শেয়ার করে রাশমিকা লেখেন, শিগগিরই ৭ অক্টোবর ২০২২ আপনাদের কাছে আসছে ‘গুডবাই’।

 

সামান্থা রুথ প্রভু

তেলেগু ও তামিল চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী হলেও ভারতজুড়েই ছড়িয়ে পড়েছে সামান্থার পরিচিতি। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার। ‘নো এন্ট্রি’র সিকুয়েল দিয়ে বলিউডে পা রাখছেন সামান্থা রুথ প্রভু। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘নো এন্ট্রি’ সিনেমার সিকুয়েলের নাম রাখা হয়েছে ‘নো এন্ট্রি ম্যায় এন্ট্রি’। এতে সালমান খান, অনিল কাপুর, ফারদিন খান প্রমুখকে দেখা যাবে।

তামান্না ভাটিয়া

তামান্না ভাটিয়া অনেক আগেই নাম লিখিয়েছেন বলিউডে। অজয় দেবগনের বিপরীতে ‘হিম্মতওয়ালা’ সিনেমার মধ্য দিয়ে অভিষেক হয় তার।

রাকুল প্রীত সিং

 

বলিউডে ক্যারিয়ার শুরু করার আগে দক্ষিণী সিনেমা দিয়ে কর্মজীবন শুরু করেন রাকুল প্রীত সিং। আল্লু অর্জুন, মহেশ বাবু এবং আরও অনেকের মতো তেলেগু ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন তিনি। দর্শকদের ব্লকবাস্টার মুভি উপহার দিয়েছেন। এরপর ২০১৪ সালে ইয়ারিয়া সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন রাকুল।

তৃষা কৃষ্ণন

 

দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী তৃষা কৃষ্ণনকেও দেখা গেছে বলিউডে। অক্ষয় কুমারের সঙ্গে ‘খাট্টা মিঠা’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে তাকে। তবে বলিউডে নিজের জন্য পাকাপোক্ত স্থান গড়ে তুলতে পারেননি তৃষা।

নয়নতারা

 

দেড় দশকের বেশি সময় ধরে ভারতের দক্ষিণী সিনেমায় রাজত্ব করছেন অভিনেত্রী নয়নতারা। সবচেয়ে বেশি পারিশ্রমিকও নিয়ে থাকেন তিনি। তামিল, তেলেগু, মালয়ালম, কন্নড়- সব ইন্ডাস্ট্রির পর বলিউডে নাম লেখাতে যাচ্ছেন এই দক্ষিণী সুন্দরী। শাহরুখ খানের বিপরীতে জাওয়ান সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু হচ্ছে তার।

কাজল আগরওয়াল

 

কাজল আগরওয়াল দক্ষিণ ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। দক্ষিণের শীর্ষস্থানীয় অভিনেতাদের সঙ্গে অনেক কাজ করেছেন তিনি। কাজলকে বলিউডের সিংঘম, স্পেশাল ২৬-এর মতো ছবিতে দেখা যায়।

Leave A Reply

Your email address will not be published.