The news is by your side.

 ‘তুমিই সেরা’, মেসিকে এমবাপ্পে

মেসি-রোনালদো শ্রেষ্ঠত্বের বিতর্কে ভিন্ন সুর এমবাপ্পের   

0 97

শৈশব থেকেই পর্তুগিজ সুপারস্টার রোনালদোকে তিনি আদর্শ মেনে এসেছেন বলে একাধিক জায়গায়ই বলেছেন এই ফরাসি সেনসেশন। তবে এবার হয়তো সুর অনেকটাই পাল্টেছেন এমবাপ্পে। ফিফা দ্য বেস্ট-২০২২ পুরস্কার মেসির হাতে ওঠার রাতে আর্জেন্টাইন বিশ্বজয়ীকে শুভেচ্ছা জানিয়ে দেয়া পোস্টে এমবাপ্পে লিখেছেন, তুমিই সেরা।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সময়ের অন্যতম সেরা ফুটবলার হিসেবে রিয়াল মাদ্রিদে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ লিগে তখন থেকেই শুরু হয় অবিস্মরণীয় এক দ্বৈরথ। মেসি-রোনালদোর শ্রেষ্ঠত্বের লড়াই জায়গা করে নেয় ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠতম সলো-দ্বৈরথে। বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের সেই হাই অক্টেন সময়টা গত হয়েছে বেশ কিছুদিন হলো। লুসাইল ফাইনালের পর মেসি-রোনালদোর শ্রেষ্ঠত্বের বিতর্ককে চিরতরেই যেন শেষ করে দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

লিওনেল মেসির সাফল্যমণ্ডিত সময়ে হয়তো পরিবর্তন হয়েছে এমবাপ্পের চিন্তাভাবনা। ফরাসি এই তারকা শৈশব থেকেই রোনালদোর ভক্ত। এমবাপ্পের বাবা ২০১৬ সালে বলেছিলেন, সে রিয়াল মাদ্রিদের ভক্ত। এমবাপ্পের আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদো। ইন্টারনেটে রোনালদোর ভিডিও দেখে সে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটিয়ে দেয়।

এমবাপ্পের বাবার এই দাবি সমর্থন করেছেন ফরাসি স্ট্রাইকারের সাবেক সতীর্থ আবদোউ দিয়ালো। তিনি বলেছিলেন, কিলিয়ানের কাছে ক্রিস্টিয়ানোই সব। আপনি যদি ক্রিস্টিয়ানোর বিপক্ষে লিও মেসিকে নিয়ে আসেন, সিআরসেভেনের পক্ষে অন্তত ঘণ্টাখানেক তর্ক করবে কিলিয়ান। তার কাছে ক্রিস্টিয়ানোই সব।

কাতার বিশ্বকাপে অনবদ্য পারফরমেন্স দেখিয়ে আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছেন মেসি। নিজেকে নিয়ে গিয়েছেন এমন এক অনন্য উচ্চতায়, যেখান থেকে হয়তো স্বর্গের সাথেও করা যায় করমর্দন। সময়ের বন্ধনী থেকে বেরিয়ে কালের সীমানা পেরিয়ে যাবে এখন মেসির নাম। কিলিয়ান এমবাপ্পের পক্ষেও হয়তো মেসির প্রভাব অস্বীকার করা, সেই বলয় থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করা বেশ কঠিন। সতীর্থকে তাই শ্রেষ্ঠত্বের স্বীকৃতির রাতে ফরাসি এই তারকা জানিয়েছেন শুভেচ্ছা। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, ঘরে এলো আরেকটি ট্রফি। তোমাকে অভিনন্দন লিও মেসি। তুমিই সেরা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.