The news is by your side.

ঢাবি ক্যাম্পাসে সর্বনিম্ন রিকশা ভাড়া ১৫ টাকা, সর্বোচ্চ ৫৫ টাকা

0 74

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সর্বনিম্ন ১৫ রিকশা ভাড়া টাকা ও সর্বোচ্চ ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত ভাড়া কার্যকর করতে প্রাথমিকভাবে ১০০ রিকশাচালককে নির্ধারিত পোশাক দেওয়া হবে। নির্দিষ্ট স্টপেজে ভাড়ার তালিকা টাঙিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমানের অফিসে গিয়ে রিকশা ভাড়া সম্পর্কিত প্রস্তাব করেন। পরে প্রশাসন থেকে রিকশা ভাড়া নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, করোনার আগেই রিকশা ভাড়া নির্ধারণের উদ্যোগ নেওয়া হয়েছিল। আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ করে আসছিল। এটি এখন চূড়ান্ত করা হয়েছে। আমরা দ্রুতই এটি বাস্তবায়ন করব।

তানভীর হাসান সৈকত বলেন, অনেকদিন থেকে শিক্ষার্থী এবং রিকশাচালকদের সঙ্গে আলাপ-আলোচনা করে আজকে অফিসিয়ালি প্রক্টর স্যারের সঙ্গে বিষয়টি চূড়ান্ত হয়েছে। আজকে রাতেই বিলবোর্ড লাগিয়ে দেওয়া হবে। নির্ধারিত পোশাক শনিবার রিকশাচালকরা পেয়ে যাবেন। রবিবার থেকে চালু হবে নির্ধারিত রিকশাভাড়া।

Leave A Reply

Your email address will not be published.