The news is by your side.

ঢাকায় চালু হলো আর্জেন্টিনার দূতাবাস

0 78

দীর্ঘ চার দশকেরও বেশি সময় পর (৪৫ বছর) ঢাকায় ফের দূতাবাস চালু ক‌রলো  লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।

সোমবার বিকেলে রাজধানীর বনানীর বি ব্লকের ২৩ নম্বর সড়কের ৫০ নম্বর প্লটের একটি ভবনে আর্জেন্টিনা দূতাবাস উ‌দ্বোধন ক‌রেন ঢাকায় সফররত দেশ‌টির পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। এ সময় বাংলা‌দে‌শের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম উপস্থিত ছি‌লেন।

দূতাবাসটির উদ্বোধন উপলক্ষ্যে সোমবার সকালে একটি প্রতিনিধি দল নিয়ে ঢাকায় আসেন সান্তিয়াগো ক্যাফিয়েরো। দূতাবাসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। ওই বৈঠকের পর দুই দেশের মধ্যে ফুটবল এবং কৃষিতে সহযোগিতাসহ চারটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

ফুটবল বিশ্বকাপের উন্মাদনার মধ্যে গত ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন সান্তিয়াগো ক্যাফিয়ারো। ওই সময় আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাণিজ্যিক কৌশল উন্নয়নের অংশ হিসেবে রফতানি গন্তব্য বাংলাদেশে পুনরায় দূতাবাস খোলার প্রকল্প নেয়ার কথা জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.